ট্রেনে জন্ম নেওয়ায় ২৫ বছর যাতায়াত বিনামূল্যে!

ট্রেনে জন্ম নেওয়ায় ২৫ বছর যাতায়াত বিনামূল্যে!

ট্রেনে জন্ম নেওয়ায় ২৫ বছর যাতায়াত বিনামূল্যে!
ট্রেনে জন্ম নেওয়ায় ২৫ বছর যাতায়াত বিনামূল্যে!

লোকালয় ডেস্কঃ ফ্রান্সের প্যারিসের একটি গণরেলগাড়িতে ভ্রমণ করছিলেন এক গর্ভবতী নারী। এমন সময় হঠাৎ করে তার প্রসব ব্যথা উঠলে ওই চলন্ত রেলগাড়ির একটি বগিতেই ছেলে সন্তানের জন্ম দেন তিনি। দিনটি ছিল সোমবার।

ইনসাইড ইডিশনের প্রতিবেদনে জানানো হয়, বগিতে শিশুটির জন্মের পর বেশ জরুরি অবস্থায় দেশটির রাজধানী প্যারিসের কেন্দ্রে অবস্থিত উবার রেল স্টেশনে রেল গাড়িটি থামানো হয়। এরপর মা ও শিশু দুজনকেই নিয়ে যাওয়া হয় সেখানকার একটি হাসপাতালে। সর্বশেষ খবর, মা-শিশু দুজনই বেশ সুস্থ।

এমন বিরল ঘটনায় যে শুধু ওই ট্রেনে অবস্থিত মানুষরাই অবাক হয়েছেন তা নয়, ঘটনাটি রীতিমতো ফ্রান্সবাসীদেরও চমকে দিয়েছে। বিষয়টি নিয়ে ওই রেলগাড়ির কর্মকর্তাদের মধ্যেও বেশ উত্তেজনা প্রকাশ পেয়েছিল। অবশেষে ছোট্ট নবজাতক শিশুকে রেল কর্তৃপক্ষ একটি উপহারও দেয়। সেই উপহারটি হচ্ছে, ২৫ বছর বয়স পর্যন্ত শিশুটি বিনা পয়সায় ওই রেলগাড়িতে ভ্রমণ করেতে পারবে।

বিষয়টি জেনে খুশি হয়েছেন দেশটির ইল দ্য ফ্রস অঞ্চলের রাষ্ট্রপতি ভ্যালেরি প্যাক্রেস। তিনি তার টুইটারে নতুন মা ও জন্ম নেওয়া শিশুটিকে শুভেচ্ছা জানিয়ে একটি পোস্ট দেন। সেই পোস্টে দুজনের দীর্ঘ আয়ু কামনা করেন ভ্যালেরি প্যাক্রেস।

এদিকে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে অনেকেই রেল কর্তৃপক্ষের ওই উপহার নিয়ে সমালোচনা করেন। সমালোচনাকারীদের মতে, এভাবে রেলগাড়িতে শিশুর জন্ম হওয়াতে ঝুঁকির মুখে পড়তে পারতেন ওই মা ও শিশু।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com