সংবাদ শিরোনাম :
ট্রাফিক সপ্তাহ : একদিনেই আদায় ২২ লাখ টাকা

ট্রাফিক সপ্তাহ : একদিনেই আদায় ২২ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক : রোববার রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। দৈনন্দিন কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানায় ডিএমপি।

 

একদিনের অভিযানে ৪৭১৭টি মামলা দিয়ে ২২ লক্ষ ৬৮ হাজার ৩৫০ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর ট্রাফিক বিভাগ। এছাড়া ট্রাফিক অভিযানে ৩১টি গাড়ি ডাম্পিং ও ৫১৬টি গাড়ি রেকার করা হয়।

 

উল্টোপথে গাড়ি চালানোর কারণেও ৩৫৯টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয় বলে জানা গেছে। এছাড়া হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ১৪টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ২টি এবং মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ৯টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ট্রাফিক বিভাগ।

 

অভিযানে ট্রাফিক আইন অমান্য করার কারণেও ব্যবস্থা নেয়া হয়। এ সময় ২৩১০টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ৯১টি মোটরসাইকেল আটক করা হয়। রোববারের এই অভিযানে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় ৪২টি ভিডিও মামলা ও সরাসরি ৮টি মামলা দেয়া হয়েছে।

 

ডিএমপি’র ট্রাফিক বিভাগ জানিয়েছে, এই অভিযান সবসময় অব্যাহত থাকবে। এ সময় জনগণকে ট্রাফিক আইন মেনে চলার জন্য আহ্বান জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com