টিকার আওতায় এসেছে দেশের ১ কোটি ৯৬ লাখ ৭১ হাজার ৬২০ জন

টিকার আওতায় এসেছে দেশের ১ কোটি ৯৬ লাখ ৭১ হাজার ৬২০ জন

http://lokaloy24.com
http://lokaloy24.com

বিজ্ঞপ্তিতে বলা হয়, অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড নিয়েছেন দেশের ১ কোটি ৪ লাখ ৭৯ হাজার ৬০ জন মানুষ। চীনের সিনোফার্মের টিকা নিয়েছেন ৭০ লাখ ৩৯ হাজার ১৮৩ জন। ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন ৭৭ হাজার ৮৪৫ জন। আর মডার্নার টিকা নিয়েছেন ২০ লাখ ৭৫ হাজার ৫৩২ জন।

অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৬৫ লাখ ৬৫ হাজার ৫০২ জন ও নারী ৩৯ লাখ ১৩ হাজার ৫৫৮ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৪৬ লাখ ৫৮ হাজার ৯৯৭ জন দ্বিতীয় ডোজ ও ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জন প্রথম ডোজ নিয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ২৯ লাখ ৫৬ হাজার ৪০৫ জন ও নারী ১৭ লাখ ২ হাজার ৫৯২ জন। আর প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৬ লাখ ৯ হাজার ৯৭ জন পুরুষ ও ২২ লাখ ১০ হাজার ৯৬৬ জন নারী।

দেশে মডার্নার টিকার প্রথম ডোজ 
বন্ধ বৃহস্পতিবার থেকে

এদিকে গত ১৯ জুন থেকে দেশে চীনের সিনোফার্মের করোনার টিকার প্রয়োগ শুরু হয়েছে। দ্বিতীয় ধাপে গণটিকাদান কর্মসূচিতে এখন পর্যন্ত করোনার এই টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৩৮ লাখ ৯৭ হাজার ৫২৮ জন ও নারী ৩১ লাখ ৪১ হাজার ৬৫৫ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৬৮ লাখ ২৭ হাজার ৩৮৩ জন প্রথম ডোজ ও ২ লাখ ১১ হাজার ৮০০ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৩৭ লাখ ৮১ হাজার ১৬২ জন ও নারী ৩০ লাখ ৪৬ হাজার ২২১ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ১ লাখ ১৬ হাজার ৩৬৬ জন পুরুষ ও ৯৫ হাজার ৪৩৪ জন নারী।

ঢাকার সাতটি কেন্দ্রে ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন ৭৭ হাজার ৮৪৫ জন। এদের মধ্যে পুরুষ ৬৬ হাজার ৩১১ জন ও নারী ১১ হাজার ৫৩৪ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫০ হাজার ২৫৫ জন প্রথম ডোজ ও ২৭ হাজার ৫৯০ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৪৩ হাজার ২৪৮ জন ও নারী ৭ হাজার ৭ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ২৩ হাজার ৬৩ জন পুরুষ ও ৪ হাজার ৭৫২৭ জন নারী।

এদিকে ১৩ জুলাই থেকে দেশের সিটি কর্পোরেশনগুলোয় মডার্নার টিকা দেয়া শুরু হয়েছে। এখন পর্যন্ত এই টিকা নিয়েছেন ২০ লাখ ৭৫ হাজার ৫৩২ জন। এদের মধ্যে পুরুষ ১২ লাখ ১১ হাজার ৭৭২ জন ও নারী ৮ লাখ ৬৩ হাজার ৭৬০ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ২০ লাখ ৭১ হাজার ৭৬৪ জন প্রথম ডোজ ও ৩ হাজার ৭৮৬ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ১২ লাখ ৯ হাজার ৫৪৩ জন ও নারী ৮ লাখ ৬২ হাজার ২০৩ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ২ হাজার ২২৯ জন পুরুষ ও ১ হাজার ৫৫৭ জন নারী।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গততাল মঙ্গলবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ২ কোটি ৮৩ লাখ ২০ হাজার ৫১৯ জন করোনার টিকার জন্য নিবন্ধন করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com