লোকালয় ২৪

জাফরুল্লাহর বিরুদ্ধে মাছ চুরির মামলার শুনানিতে বিব্রত বিচারক

জাফরুল্লাহর বিরুদ্ধে মাছ চুরির মামলার শুনানিতে বিব্রত বিচারক

লোকালয় ডেস্কঃ  সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মাছ চুরির অভিযোগে আশুলিয়া থানায় করা মামলায় জামিন শুনানিতে বিব্রতবোধ করেছেন হাইকোর্ট বেঞ্চের একজন বিচারপতি।

সোমবার (২৯ অক্টোবর) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ এবং বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চের একজন বিচারপতি এ বিব্রতবোধ করেন।

আদালতে জাফরুল্লাহ চৌধুরীর পক্ষে ছিলেন জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল রাফি আহমেদ।

পরে রাফি আহমেদ জানান, মাছ চুরির মামলায় জামিন শুনানিতে একজন বিচারপতি বিব্রতবোধ করেছেন। এখন নিয়ম অনুসারে আবেদনটি প্রধান বিচারপতির কাছে যাবে। তিনি একটি নতুন বেঞ্চ ঠিক করে দেবেন।

গত ২৪ অক্টোবর দিনগত রাতে রাজধানীর এলিফ্যান্ট রোড এলাকার বাসিন্দা কাজী মহিবুর রব নামে এক ব্যক্তি ডা. জাফরুল্লাহকে প্রধান আসামি করে দুই জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজনের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলাটি দায়ের করেন।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) জাবেদ মাসুদ জানান, আশুলিয়ার মির্জানগর এলাকায় গণস্বাস্থ্য কেন্দ্রের ১৯ দশমিক ৬৩ শতাংশ জায়গার ক্রয়সূত্রে নিজেকে মালিক দাবি করেন কাজী মহিবুর রব নামে এক ব্যক্তি। তার দাবি, দীর্ঘদিন থেকে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ অবৈধভাবে সেই জমি দখল করতে তাকে প্রাণনাশের হুমকিসহ জমিতে অনধিকার প্রবেশ ও চাঁদা দাবি করে আসছেন। এমনকি জাফরুল্লাহ চৌধুরী লোকজন দিয়ে জমিতে থাকা মাছ চুরি করিয়েছেন বলেও অভিযোগ তার।

এর আগে ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে অবৈধভাবে জমি দখল, চাঁদাবাজি, প্রাণনাশের হুমকি, মারপিট, লুট, চুরিসহ নানা অভিযোগে গত ১৫ অক্টোবর মোহাম্মদ আলী নামে এক ব্যক্তি একটি, ১৯ অক্টোবর হাসান ঈমাম নামে এক ব্যক্তি একটি, ২১ অক্টোবর সেলিম আহমেদ নামে এক ব্যক্তি একটি এবং ২৩ অক্টোবর নাসির উদ্দিন নামে এক ব্যক্তি একটি মামলা করেন। এর মধ্যে দু’টি মামলায় জাফরুল্লাহ চৌধুরী হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন।