লোকালয় ২৪

জরিমানা স্থগিত, জামিনের শুনানি রোববার

দুর্নীতি মামলায় কারাগারে আটক বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের বিষয়ে আগামী রোববার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাই কোর্ট বেঞ্চ শুনানির তারিখ নির্ধারণ করেন।

আদালত সূত্রে জানা যায়, দুপুর পৌনে ১২টার দিকে খালেদা জিয়ার সাজার বিরুদ্ধে আপিল ও জামিনের গ্রহণযোগ্যতার বিষয়ে শুনানি শুরু হয়। এর কিছুক্ষণের মধ্যেই আদালত কক্ষে হট্টগোলের কারণে কক্ষ ত্যাগ করেন বিচারকরা। পরিস্থিতি একটু শান্ত হলে আবার শুনানি শুরু হয়। এ সময় জামিন ও আপিলের আবেদন গ্রহণ করেন আদালত। পরে শুনানি শেষে আগামী রোববার দুপুর ২টায় জামিনের বিষয়ে পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করা হয়।

আপিল শুনানির জন্য ১৫ দিনের মধ্যে বিচারিক আদালত থেকে মামলার নথি হাই কোর্টে পাঠাতে হবে বলে উল্লেখ করেন আদালত। এছাড়া নিম্ন আদালতের দেওয়া অর্থদণ্ড স্থগিত করেছে হাইকোর্ট।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। এ ছাড়া তারেক রহমানসহ মামলার বাকি পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।