লোকালয় ২৪

ছুটি কাটাতে ভাড়া নিতে পারেন আস্ত একটা দ্বীপ!

ছুটি কাটাতে ভাড়া নিতে পারেন আস্ত একটা দ্বীপ!

লোকালয় ডেস্কঃ আপনি কি নিজের জন্য একটি পুরো দ্বীপ বুক করবেন? তাহলে মধ্য আমেরিকার বেলিজ শহরের উপকূলে অবস্থিত গ্লেডেন প্রাইভেট অাইল্যান্ডের কথা চিন্তা করতে পারেন। দ্বীপটির আয়তন দেড় বিঘার থেকেও কম।

দেশে-বিদেশে যেখানেই যান না কেন, সেখানে হোটেল বা রিসোর্টে রুম ভাড়া করে থাকতে হবে। কিন্তু গোটা একটি দ্বীপ নিয়ে থাকার কথা হয়ত কেউ চিন্তাও করেন না।

গ্লেডেন প্রাইভেট আইল্যান্ডটি ক্রিস কর্লো নামের এক ভূ-পর্যটক বেশ কয়েক বছর আগে আবিষ্কার করেন। দ্বীপটিতে একটি ছোট হোটেল তৈরি করা হয়েছে। হোটেলটিতে রয়েছে দুজনের থাকার ব্যবস্থা। যে কেউ দ্বীপটি ভাড়া নিয়ে থাকতে পারবেন।

গ্লেডেন প্রাইভেট অাইল্যান্ডের হোটেল। ছবি: সংগৃহীত

পর্যটকদের মন ভোলাতে দ্বীপটিকে সাজানো হয়েছে খুবই আকর্ষণীয়ভাবে। দ্বীপটিতে রয়েছে মাল্টি জিম, স্পা, বিউটি পার্লার। মধুচন্দ্রিমা যাপনের জন্য দ্বীপটির জুড়ি হয় না। বিরক্ত করতে আসবে না কেউ।

দ্বীপটির দেখাশোনা করার জন্য রয়েছে চারজন লোক। এই চারজনই পর্যটকদের সব দেখাশুনা করে থাকেন। রান্না থেকে স্পা সব কাজ ওই চারজনই করে থাকেন।

গ্লেডেন প্রাইভেট অাইল্যান্ড। ছবি: সংগৃহীত

তবে এই দ্বীপের হোটেলে থাকতে গেলে মেনে চলতে হবে কিছু নিয়ম। গোটা হোটেলে লাগানো রয়েছে অ্যালার্ম বেল। নিয়ম ভঙ্গ করলে বেজে যাবে অ্যালার্ম।

বেলিজ শহর থেকে হেলিকপ্টার করে ৩০ মিনিটেই আপনি পৌঁছে যাবেন গ্লেডেনের হোটেলে। দ্বীপটিতে এক রাত থাকতে চাইলে খরচ হবে ২৯৫০ মার্কিন ডলার বা বাংলাদেশি টাকায় ২ লাখ ৫০ হাজার টাকা।