চুনারুঘাট পৌর নির্বাচনে ভোটগ্রহণ শুরু।

চুনারুঘাট পৌর নির্বাচনে ভোটগ্রহণ শুরু।

চুনারুঘাট পৌর নির্বাচনে ভোটগ্রহণ শুরু

মোঃ সনজব আলীঃ চতুর্থ ধাপে ৫৫ পৌরসভায় ভোট গ্রহণ আজ। উৎসবমুখর এ নির্বাচন নিয়ে যেমন রয়েছে উত্তেজনা, তেমনই আছে শঙ্কা ভোটার ও প্রার্থীদের মধ্যে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ সকাল ৮টা থেকে শুরু হয়েছে একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনের নিরাপত্তার দায়িত্ব পালন করবে বিপুল সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনী।

বিগত তিন ধাপের পৌরসভা নির্বাচনে সংঘাত-সহিংসতা হওয়ায় এ ধাপের ভোট নিয়ে উত্তেজনা রয়েছে সব নির্বাচনী এলাকায়। অনেক প্রার্থী কেন্দ্র দখলের শঙ্কাও প্রকাশ করেছেন। এ ছাড়া ভোটার, এজেন্ট ও প্রার্থীদের হুমকি-ধমকি দেওয়ার অভিযোগ উঠেছে। তবে হবিগঞ্জ জেলায় বিগত পৌরসভা নির্বাচনে সংঘাত-সহিংসতার মত কোন ঘটনা ঘটেনি। তবে সারাদেশ এর মিডিয়ার নজর পড়েছে চুনারুঘাটের দিকে।

চুনারুঘাট প্রেসক্লাব সভাপতি মো. কামরুল হাসান জানান, দেশের প্রায় অর্ধশতাধিক সাংবাদিক চুনারুঘাট এসে পৌছেছেন। অনেক টিভি নির্বাচনের লাইভ প্রচার করবে।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল আলম রুবেল, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র নাজিম উদ্দিন শামছু এবং ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী আব্দুল বাছির।

এছাড়া কাউন্সিলর ও নারী কাউন্সিলর পদে ৫২ জন প্রার্থী নির্বাচনে লড়ছেন। এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন। এখানে মোট ভোটার ১৪ হাজার ৪০২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ১১১ জন এবং নারী ভোটার ৭ হাজার ৩৯১ জন। ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ৪৬টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

হবিগঞ্জে ইতোমধ্যে অনুষ্ঠিত হওয়া তিনটি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ এবং বিএনপি ছাড়া অন্য কোনো রাজনৈতিক দল অংশ না নিলেও এই পৌরসভায় ইসলামী আন্দোলনের একজন প্রার্থী রয়েছেন। যে কারণে এ পৌরসভা নির্বাচনের উত্তাপ একটু বেশিই। তবে এখোনে কোনো দলেই নেই বিদ্রোহী।

চুনারুঘাট পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী তিন প্রার্থীর মধ্যে কারও থেকে কেউ এক ইঞ্চিও পিছিয়ে নেই। তিন প্রার্থীরই রয়েছে নিজস্ব ভোটব্যাংক। এছাড়া জনপ্রিয়তায়ও পিছিয়ে নেই কেউই। তবে বৃহৎ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com