লোকালয় ২৪

গানে-নৃত্যে নৌকার পক্ষে সংস্কৃতি কর্মীদের জোয়ার

গানে-নৃত্যে নৌকার পক্ষে সংস্কৃতি কর্মীদের জোয়ার

স্টাফ রিপোর্টার: গান এবং নৃত্যের মাধ্যমে নৌকার পক্ষে সংস্কৃতিকর্মীরা জোয়ার সৃষ্টি করেছেন। সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে হবিগঞ্জ শহরের আরডি হল প্রাঙ্গণে স্থাপিত মে গতকাল সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত সহশ্রার্ধিক দর্শকদের মাতিয়ে তুলেন তারা।
অনুষ্ঠানের শুরুতেই শিল্পীরা পরিবেশন করে দলীয় সঙ্গীত। সেখানে ছিল দেশাত্মবোধক এবং নৌকার পক্ষে বিভিন্ন গান। পরে স্থানীয় শিল্পীরা পরিবেশন করেন একক সঙ্গীত। এরপর মে আসে শায়েস্তাগঞ্জ থিয়েটার। তারা স্বাধীনতা সংগ্রামের ইতিহাস ঐতিহ্যে সমৃদ্ধ নাটিকা প্রদর্শন করে। তারপর শিল্পীরা পরিবেশন করেন নৃত্য।
অনুষ্ঠানের শেষ দিকে আকর্ষণীয় পর্বে সিলেটের বিখ্যাত কণ্ঠশিল্পী জামাল উদ্দিন আহমেদ মান্না ও পপি কর এর সঙ্গিত মাতিয়ে তুলে সবাইকে।
‘স্বাধীনতা বিরোধী যুদ্ধাপরাধীদের দিন শেষ, মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাবেই বাংলাদেশ ও ‘শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের বাংলাদেশকে রায় দিন’ শ্লোগান নিয়ে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিরুল ইসলাম চৌধুরী লিটন, সহ সভাপতি শামসুল আলম সেলিম, হবিগঞ্জ জেলা শাখার সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক অনিরুদ্ধ কুমার ধর শান্তনু।
অতিথিবৃন্দ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি এবং সাংস্কৃতিকবান্ধব সরকারকে আবারো ক্ষমতায় আনতে নৌকার পক্ষে কাজ করার জন্য সকলের প্রতি অহবান জানান। বিশেষ করে হবিগঞ্জে এমপি আবু জাহির যে ব্যাপক উন্নয়ন করেছেন এবং সাংস্কৃতিক অঙ্গণে যে অবদান রেখেছেন তার জন্য সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।