গাধার সঙ্গে শিক্ষিতের তুলনা

গাধার সঙ্গে শিক্ষিতের তুলনা

তত্ত্বাধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন।

নিজস্ব প্রতিবেদক: তত্ত্বাধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন বলেছেন, যারা দেশ শাসন করছে তারা সবাইকে বোকা মনে করে। বাংলাদেশে শিক্ষিত লোক আছে, ভালো লোক আছে, তারা এটা মনে করে না। ব্যারিস্টার মইনুল বলেন, শিক্ষিত লোকদের অপমান করা হয়, গাধার সঙ্গে তুলনা করা হয়। এজন্য দুঃখ লাগে আমরা শিক্ষিত লোক হিসেবে। সুট-টাই পরি ঠিকই, কিন্তু লজ্জায় গামছা পরতে ইচ্ছা করে। শনিবার জাতীয় প্রেসক্লাবে দ্য ঢাকা ফোরামের গোলটেবিল আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার মইনুল বলেন, আমার খুব কষ্ট হয় যারা দেশ শাসন করছে তারা মনে করে না আমাদের-আপনাদের মতো লোক প্রয়োজন। বাংলাদেশে শিক্ষিত লোক আছে, ভালো লোক আছেÑ এটা মনে করে না। আমরা শিক্ষিত লোকরা গাধা হব আর অশিক্ষিত, যারা কথা বলতে পারে না তারা হবে আমাদের নেতা। এই প্রশ্ন মারাত্মক।

তিনি বলেন, সরকার এখন শাসনতন্ত্রের দোহাই দিচ্ছে, কিন্তু এই শাসনতন্ত্র যে সংসদ প্রণয়ন করেছে সেই সংসদই নড়বড়ে। সেখানে তারা ইচ্ছামতো ঠিক করে নিল আমিই ক্ষমতায় থাকব, পার্লামেন্টও থাকবে, আপনারা আসেন নির্বাচন করার জন্য। এখানে তো শিক্ষিত লোকদের বোকা মনে করা হচ্ছে। ব

র্তমান সরকারের ভোটের শক্তি নেই মন্তব্য করে ব্যারিস্টার মইনুল বলেন, এজন্য তারা ভোট ফেস করতে সাহস পাচ্ছে না। স্বাধীন নির্বাচন করতে সাহস পাচ্ছে না। তাদের সমর্থনে জনগণ নেই। তাহলে কাদের সমর্থনে এই সরকার চলছে, এটা একটা প্রশ্ন। নিরপেক্ষ নির্বাচন দেওয়ার ক্ষমতা এখন আর কমিশনের হাতে নেই উল্লেখ করে তিনি বলেন, এটাও ঠিক, ইলেকশন কমিশন যদি স্বাধীনচেতা লোক হতো সে বলত এভাবে আমি ইলেকশন করতে পারব না। আপনি ক্ষমতায় থাকবেন, পালার্মেন্ট ভাঙবেন না, পৃথিবীর কোথায় আছে এটাÑ প্রশ্ন রাখেন ব্যারিস্টার মইনুল।

বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. সালেহ উদ্দিন আহমেদের সভাপতিত্বে গোলটেবিল আলোচনায় তত্ত্বাবধায়ক সরকারের প্রাক্তন উপদেষ্টা এম হাফিজ উদ্দিন খান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত সিরাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com