গরমে তৈলাক্ত ত্বকের সেরা ফেস প্যাক

গরমে তৈলাক্ত ত্বকের সেরা ফেস প্যাক

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  গরমকালে ত্বকে বিভিন্ন সমস্যা দেখা দেয়! যাদের তৈলাক্ত ত্বক তাদের যেন ভোগান্তি আরো বেশি। বাইরের ধুলা-ময়লা তৈলাক্ত ত্বকে আটকে গিয়ে দেখা দেয় নানা সমস্যা। এর মধ্যে ব্রণের সমস্যা আরো দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায়।

অনেকের তো আবার সারা বছরই ত্বক তৈলাক্ত থাকে। তবে ঘরেই কিন্তু এর সমাধান করতে পারেন। ঘরোয়া উপাদান ব্যবহার করেই ত্বকের তৈলাক্ততা দূর করা যায় পারবেন। জেনে নিন উপায়গুলো-

> লেবু ও পুদিনার প্যাক ব্যবহার করতে পারেন। এজন্য কয়েকটি পুদিনা পাতার পেস্ট বানিয়ে নিন। এর সঙ্গে এক টেবিল চামচ লেবুর রস এবং এক টেবিল চামচ গোলাপ জল মিশিয়ে নিন। এবার আপনার ত্বকে লাগিয়ে রাখুন শুকিয়ে যাওয়া পর্যন্ত। স্বাভাবিক পানি দিয়ে ধুয়ে ফেলুন।

> প্রাকৃতিক ফেস ওয়াস হিসেবে ব্যবহার করতে পারেন বেসন। এটি আপনার ত্বকের তৈলাক্ততা দূর করার পাশাপাশি ত্বকের দাগ দূর করতেও সহায়তা করবে। সেই সঙ্গে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে।

> টমেটো ও শসার রস একসঙ্গে মিশিয়ে তৈলাক্ত ত্বকে ব্যবহার করতে পারেন। এতে ত্বকের ব্রণ ও দাগ দুটোই দূর হবে।

প্রাকৃতিক এই উপাদানগুলো দিয়ে খুব সহজেই ত্বকের তৈলাক্ততা দূর করা যায়। তবে ভালো ফলাফল পেতে একদিন পরপর বা প্রতিদিনই এগুলো ব্যবহার করতে পারেন। মনে রাখবেন প্রাকৃতিক এসব উপাদান ব্যবহারে রাতারাতি পরিবর্তন সম্ভব নয়। তাই নিয়মিত ব্যবহার করতে থাকুন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com