লোকালয় ২৪

গণ-হিস্টোরিয়ায় আক্রান্ত হয়ে অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ

গণ-হিস্টোরিয়ায় আক্রান্ত হয়ে অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ

লোকালয় ডেস্কঃ নোয়াখালীর হাসানহাট উচ্চ বিদ্যালয় ও হাসানহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অর্ধশতাধিক ছাত্রছাত্রী ক্লাস চলাকালে অসুস্থ হয়ে পড়েছে। তাদের মধ্যে এই পর্যন্ত ১০ জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদেরকে বিদ্যালয়ে মেডিকেল টিম স্থাপন করে চিকিৎসা দেয়। এই অবস্থায় বিদ্যালয় দুইটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

হাসানহাট উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, বেলা ১২টার দিকে হাসানহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই জন ছাত্রী শ্রেণীকক্ষে সংজ্ঞাহীন পড়ে। এরপর দুই স্কুলের আরো বেশ কিছু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষণিক বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের নেতৃত্বে একটি মেডিকেল টিম ছাত্রছাত্রীদেরকে চিকিৎসা দেয়। তাদের মধ্যে ১০ জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্কুল দুইটি বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদেরকে বাড়িতে পাঠিয়ে দেয়া হলে অনেকে সেখানেও অসুস্থ হয়ে পড়ে।

এ ব্যাপারে নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, অসুস্থ হয়ে পড়া ছাত্রছাত্রীদেরকে চিকিৎসা দেয়া হচ্ছে। তারা গণ-হিস্টোরিয়ায় আক্রান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে সিভিল সার্জন বিধান টন্দ্র সেনগুপ্ত হাসপাতালে শিক্ষার্থীদেরকে দেখতে যান।

এর আগে গত ১১ এপ্রিল দুই স্কুলের অন্তত ৬০ জন ছাত্রছাত্রী গণ-হিস্টোরিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নেয়।