লোকালয় ২৪

খোয়াই নদী থেকে অবৈধভাবে উত্তোলনের প্রতিবাদে ৪ ইউনিয়নের সভা অনুষ্টিত

খোয়াই নদী থেকে অবৈধভাবে উত্তোলনের প্রতিবাদে ৪ ইউনিয়নের সভা অনুষ্টিত

স্টাফ রিপোর্টার : খোয়াই নদী থেকে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের প্রতিবাদে মাছুলিয়া ব্রিজ এলাকায় হবিগঞ্জ সদর উপজেলার ৪ ইউনিয়নের এক আলোচনা সভা অনুষ্টিত হয়।
এতে সভাপতিত্ব করেন হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক। সভা পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীম আহমেদ। বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মোঃ আনু মিয়া, সৈয়দ মঈনুল হক আরিফ, সাবেক মেম্বার আনছব আলী, বিশিষ্ট মুরুব্বি সিরাজ চৌধুরী, ইউপি সদস্য কোরবান আলী লিটন, আক্তার মিয়া, মোঃ বাবর আলী, মোস্তফা মিয়া, মোঃ ফেরা মিয়া, মোঃ রফিক মিয়া, বিশিষ্ট মুরুব্বি হাজী আইয়ুব আলী, এডঃ সামসুল হক, বিশিষ্ট মুরুব্বি মোঃ তাহির মিয়া, আব্দুল হেকিম, মোঃ শাহ আলম, কাজল মিয়া, হায়দর মিয়া, মোঃ রমিজ আলী, মোঃ নাসির উদ্দিন, ছায়েদ আলী, নানু মিয়া, বারিক মিয়া, মোঃ জনাব আলী, রফিক মিয়া প্রমূখ।

সভাপতির বক্তব্যে সৈয়দ আহমদুল হক বলেন, মশাজান ব্রীজ থেকে মাছুলিয়া ব্রীজ ও রামপুর-গোবিন্দপুর এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করতে দেয়া হবে না। যদি কে গায়ের জোরে অবৈধ ভাবে বালু উত্তোলন করতে চায় তাহলে তা প্রতিহত করার আহ্বান জানান।
তিনি জনস্বার্থে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের উচ্ছেদ করার জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি সহ সরকারী কর্মকর্তাগণকে ধন্যবাদ জানান। তিনি বলেন, সরকারী কর্মকর্তারা কারো তাবেদারী করে না। প্রশাসন জনস্বার্থে সঠিক সিদ্ধান্ত নিয়েছে বলেই আমরা বাঁধ ভাঙ্গা থেকে রক্ষা পেয়েছে।

সৈয়দ আহমদুল হক বলেন, আগামী ১০ দিনের মধ্যে স্ব-সম্মানে অবৈধ বালু উত্তোলনকারীদের যন্ত্রপাতি নদী থেকে উঠিয়ে নেয়ার আহ্বান জানান। অন্যথায় জনগণকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।