খালেদা জিয়ার সুগার কমে গিয়েছিল: অ্যাটর্নি জেনারেল

খালেদা জিয়ার সুগার কমে গিয়েছিল: অ্যাটর্নি জেনারেল

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম

লোকালয় ডেস্কঃ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অজ্ঞান হয়ে গিয়েছিলেন এটি ঠিক নয় বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেছেন, সুগার লেভেল কমে যাওয়া উনি দাঁড়ানো থেকে ঘুরে গিয়েছিলেন। চকলেট খাইয়ে সঙ্গে সঙ্গে তাঁকে ঠিক করা হয়েছে।

আজ রোববার কুমিল্লায় করা বিশেষ ক্ষমতা আইনে করা এক মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি হয়। এরপর নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অ্যাটর্নি জেনারেল এসব কথা বলেন।

খালেদা জিয়া স্বাস্থ্য বিষয়ে মাহবুবে আলম বলেন, আমি জানি এ বিষয়টি নিয়ে তারা অনেক কিছু বলবেন। তাই আমি আদালতে যাওয়ার আগে আইজি প্রিজনের সঙ্গে আলাপ করেছি। তিনি আমাকে যে তথ্য দিয়েছেন তা হলো ৫ জুন ইফতারের ঠিক আগে আগে ওঁনার সুগার লেভেল কমে গিয়েছিল। সে জন্য যে তিনি অজ্ঞান হয়ে গিয়েছিলেন তা ঠিক নয়, বা অজ্ঞান ছিলেন এটিও ঠিক না। এ বয়সে যার ডায়বেটিস আছে তার সুগার লেভেল সারা দিন পরে একটু এদিক সেদিক হতেই পারে।

খালেদা জিয়ার আইনজীবীদের করা বক্তব্য প্রসঙ্গ অ্যাটর্নি জেনারেল বলেন, অ্যাটর্নি জেনারেলের সম্মতি ছাড়া খালেদা জিয়ার জামিন মিলবে না এটা শুধু মিথ্যা কথা নয়, দুঃখজনক ও আদালত অবমাননাও। আদালত কারও কথায় চলে না। কাজেই তারা যে এ কথাগুলো বলেছেন তাতে মনে হচ্ছে তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছেন। কারণ তারা অনেক মামলায় জামিন পাচ্ছেন না।

গতকাল শনিবার বিকেলে কারাবন্দী খালেদা জিয়াকে দেখতে তাঁর ব্যক্তিগত চার চিকিৎসক পুরোনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে যান। সেখানে থেকে ফিরে ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক এফ এম সিদ্দিকী তাঁদের পর্যবেক্ষণ সাংবাদিকদের কাছে তুলে ধরেন। তিনি বলেন, গত মঙ্গলবার খালেদা জিয়া হঠাৎ করে পড়ে গিয়েছিলেন। তিনি ওই সময়টার কথা বলতে পারছেন না। তাঁর একটি ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছে বলে তাঁরা ধারণা করছেন। বিষয়টি নিশ্চিত হতে আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য খালেদা জিয়াকে কারাগারের বাইরে বিশেষায়িত একটি হাসপাতালে ভর্তি করতে সুপারিশ করেছেন তাঁরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া পুরোনো ঢাকার কারাগারে বন্দী আছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com