লোকালয় ২৪

হবিগঞ্জের চুনারুঘাটে খাদ্যের জন্য শ্রমিকদের ইউএনও অফিসের সামনে বিক্ষোভ

lokaloy24.com

চুনারুঘাট প্রতিনিধি: সারাদেশে করুণার প্রভাবে যখন ঘরবন্দি মানুষ ,তখন ক্ষিধের জ্বালায় শত শত শ্রমিকরা উপজেলা প্রশাসনের সামনে ভিক্ষোভ করেছে। চা শ্রমিকরা বলে “দু’মুঠো ভাত- দে দু’মুঠো ভাত দে” আজ সকালে হবিগঞ্জের, চুনারুঘাট উপজেলা প্রশাসনে সামনে শতশত শ্রমিকরা এই অবরোধ করে। তারা বিক্ষোভ করে বলে ভাইরাসে আক্রান্ত হয়ে মরার আগে আমরা খিদের জ্বালায় মরে যাব ! উপজেলা প্রশাসন কর্তৃক কোন ধরনের সাহায্য সহযোগিতা তারা পাচ্ছেন না বলে অভিনেতা করেন।

তারা বলেন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তারা কোন ত্রাণ এবং সহযোগিতায় এখন পর্যন্ত পাননি l সত্যজিৎ রায় দাশ নামে মাত্র কয়েকটি জায়গায় ত্রান বিতরণ করলেও ব্যাপকভাবে জনগণের কাছে যাওয়ার মতো কোনো দৃশ্য দেখা যায়নি। চা শ্রমিকদের কাছে উনাকে কখনো যেতে দেখা যায়নি অনেকেই অভিযোগ করে বলেন আল্লাহর দোহাই লাগে আমাদেরকে বাঁচান একজন ঝিয়ের কাজ করেন মহিলা দু চোখের পানি ছেড়ে দিয়ে বলেন দুদিন ধরে আমার ঘরে খাবার নেই বাচ্চাদের নিয়ে আমি কি করব কি খাব এমত অবস্থায় তাদেরকে কোন সান্ত্বনা দিতে কেউ আসেনি ।

দুপুর ১২পর্যন্ত অপেক্ষার প্রহর গুনতে গুনতে তারা যার যার বাড়িতে চলে যান ।সুশীল সমাজের ব্যক্তিরা আশা করেন অচিরেই উপজেলা প্রশাসন এবং স্থানীয় জনপ্রতিনিধিরা তাদের কার পাশে দাঁড়াবেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সত্যজিৎ রায় দাশ কে ফোন করেও পাওয়া যায়নি।