সংবাদ শিরোনাম :
ক্রিকেটের প্রয়োজনে পরিবার থেকে দূরে থাকতেও প্রস্তুত উড

ক্রিকেটের প্রয়োজনে পরিবার থেকে দূরে থাকতেও প্রস্তুত উড

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  করোনাভাইরাসের কারণে আগামী পহেলা জুলাই পর্যন্ত নিজ দেশের সবধনের ক্রিকেটকে স্থগিত করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তাদের প্রত্যাশা, আগামী জুলাইয়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। তাই জুলাইকে সামনে রেখে নিজেদের পরিকল্পনা সাজাচ্ছে ইসিবি। আর তাই ক্রিকেট মাঠে ফেরার প্রয়োজনে পরিবার থেকে দূরে থাকতেও প্রস্তুত ইংল্যান্ডের পেসার মার্ক উড। তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতি খুবই ভয়াবহ। এই সময় যেকোন নির্দেশনা মানতে আমি রাজি। ক্রিকেট মাঠে ফেরার জন্য পরিবার থেকে দূরে থাকতেও আমার কোন আপত্তি নেই।

সেপ্টেম্বরে থাকা আয়ারল্যান্ড সিরিজ এগিয়ে জুলাইয়ে করার পরিকল্পনা আছে ইসিবির। কার জুলাই-আগস্টে দেশের মাটিতে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিপাক্ষীক সিরিজের আগে আইরিশদের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নিতে চায় ইসিবি।

আসন্ন ঐ সিরিজগুলোর জন্য ২৫-৩০ জন ক্রিকেটারকে ৯ সপ্তাহের জন্য পরিবার থেকে দূরে রাখার পরিকল্পনাও করছে ইসিবি। যাতে ক্রিকেট মাঠে খেলোয়াড়রা ভাইরাসে আক্রান্ত হলেও, তা পরিবারের মধ্যে ছড়িয়ে না পড়ে, এজন্য এ ধরনের  সিদ্বান্ত নেবে ইসিবি।

আর ক্রিকেটের স্বার্থে পরিবার কাছে না যাবার ‘ত্যাগ’ স্বীকার করতে রাজি ইংলিশ ক্রিকেটাররাও। সেই তালিকায় আছে উড। তিনি বলেন,‘পরিস্থিতি ঠিক থাকলে দলের সবাই ক্রিকেট খেলতে রাজি হবে। আমি বুঝতে পারছি, দীর্ঘ দিন পরিবার থেকে দূরে থাকতে হবে, যা অনেক কঠিন হবে। কিন্তু মাঠে ফেরাটাই  এখন প্রধান লক্ষ্য। ক্রিকেটের স্বার্থে যে কোন ত্যাগ করতে আমরা প্রস্তুত’।

অতীতেও কোন সফরে গেলে পরিবার থেকে দীর্ঘদিন দূরে থাকার অভ্যাস রয়েছে ক্রিকেটারদের। ক্রিকেট ফেরাতে নতুন পরিকল্পনা খুব বেশি সমস্যা হবেনা মনে করেন উড, ‘সফরে গেলে লম্বা সময়ের জন্য আমরা পরিবার থেকে দূরেই থাকি। ব্যাপারটা অনেক কঠিন, তারপরও আমরা অভ্যস্ত হয়ে যাই। তবে এই পরিস্থিতিতে, পরিবারের জন্য আমি সবকিছুই করতে পারবো। কারণ সকল নিয়ম মানলে আমার পরিবার নিরাপদ থাকবে, অন্যান্যরা নিরাপদ থাকবে ও আমিও নিরাপদ থাকবো’।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com