লোকালয় ২৪

কোটি টাকা আত্মসাতের অভিযোগে হবিগঞ্জ পৌরসভার বাজার পরিদর্শক বরখাস্ত

কোটি টাকা আত্মসাতের অভিযোগে হবিগঞ্জ পৌরসভার বাজার পরিদর্শক বরখাস্ত

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: প্রায় কোটি টাকা আত্মসাতের অভিযোগে হবিগঞ্জ পৌরসভার বাজার পরিদর্শক গোলাম কিবরিয়াকে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার পৌর পরিষদের মাসিক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভাসূত্রে বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। তবে এ রিপোর্ট লিখা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে তা প্রকাশ করেনি পৌর কর্তৃপক্ষ।

পৌর পরিষদ সভাসূত্র জানায়, বাজার পরিদর্শক গোলাম কিবরিয়া পৌর মার্কেটের ২য় তলাস্থ সাবেক ডেসটিনি অফিস ও সাবেক সোনালী ব্যাংক কার্যালয়টি তার স্ত্রীর নামে নিয়ম বহির্ভূতভাবে লীজ নেন এবং দোকান কোটা বানিয়ে দীর্ঘদিন ধরে ভাড়া আদায় করছেন।

এছাড়াও শহরের ঘাটিয়া বাজারস্থ পৌর বিপনী বিতানের ২য় তলার সবকটি দোকান ও নিচতলার একটি দোকান নিয়ম বহির্ভূতভাবে একইভাবে লীজ দেখিয়ে ভাড়া আদায় করছেন। শুধু তাই নয়, ২০১৪ সাল থেকে পৌর মার্কেটের অন্যান্য দোকান কোটার ভাড়া উত্তোলন করলেও তা ঠিকমত পৌর তহবিলে জমা করছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুৃক পৌর পরিষদের একাধিক কাউন্সিলর জানান, বাজার পরিদর্শক গোলাম কিবরিয়া নানা অনিয়ম-দূর্নীতির মাধ্যমে প্রায় কোটি টাকা আত্মসাত করেছেন। পৌর পরিষদের সভায় এ নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং দূর্নীতির বিষয়টি প্রাথমিকভাবে নিশ্চিত হওয়ার পর তাকে বরখাস্তসহ বেতন-ভাতা বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

মেয়র মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে অনুষ্ঠিত পরিষদের সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ ৩ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন পরিষদের প্রায় সকল সদস্য। যদিও পৌরসভার দায়িত্বশীল সূত্র থেকে বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।