সংবাদ শিরোনাম :
কে দেশে, কে বিদেশে তা বিষয় নয়: স্বাস্থ্যমন্ত্রীর বিষয়ে কাদের

কে দেশে, কে বিদেশে তা বিষয় নয়: স্বাস্থ্যমন্ত্রীর বিষয়ে কাদের

কে দেশে, কে বিদেশে তা বিষয় নয়: স্বাস্থ্যমন্ত্রীর বিষয়ে কাদের
কে দেশে, কে বিদেশে তা বিষয় নয়: স্বাস্থ্যমন্ত্রীর বিষয়ে কাদের

ঢাকা- দেশের যখন ডেঙ্গুর প্রকোপ ব্যাপক আকার ধারণ করেছে, ঠিক তখন স্বাস্থ্যমন্ত্রীর বিদেশ যাত্রা দেশ জুড়ে সৃষ্টি করেছে নানামুখী আলোচনা-সমালোচনা। প্রশ্ন উঠেছে, এমন পরিস্থিতিতে সরকারের দায়িত্বশীল মন্ত্রী কীভাবে ব্যক্তিগত সফরে মালয়েশিয়া গেলেন?

সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কে দেশে কে বিদেশে তা বিষয় নয়। ডেঙ্গু মোকাবেলায় কাজ হচ্ছে কি না, তাই বিষয়। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিই আসল কাজ।

বুধবার (৩১ জুলাই) রাজধানীর জিগাতলা বাসস্ট্যান্ডে এক অনুষ্ঠানে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রীর মালয়েশিয়া সফর নিয়ে কাদের বলেন, কারও ব্যক্তিগত বিষয় নিয়ে মন্তব্য করতে চাই না।

ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতা তৈরিতে তিনদিনের কর্মসূচী শুরু করেছে আওয়ামী লীগ। বুধবার (৩১ জুলাই) রাজধানীর ধানমণ্ডি লেকে দেশব্যাপী ‘পরিস্কার রাখি চারপাশের পরিবেশ, পরিছন্ন সমাজ- ডেঙ্গুমুক্ত বাংলাদেশ’ স্লোগানে কর্মসূচির উদ্বোধন করা হয়।

কর্মসূচীর উদ্বোধন করে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা ভাষণে বিশ্বাস করি না, ডেঙ্গুর বিরুদ্ধে আওয়ামী লীগের অ্যাকশন শুরু হয়ে গেল। মশা মানুষের চেয়ে শক্তিশালী এমন কিছু নয় যে আমরা এর বিরুদ্ধে প্রতিরোধ করতে পারব না, বিজয়ী হতে পারব না, ইনশাআল্লাহ আমরা ডেঙ্গুর বিরুদ্ধেও বিজয়ী হব।’

কাদের বলেন, আমরা চিকিৎসকদের আহ্বান জানাচ্ছি, এটার জন্য নাম মাত্র ১শ টাকা নিয়ে আপনারা চিকিৎসা করবেন। সব মানুষের পক্ষে ৫০০ টাকা ১০০০ টাকা দিয়ে এ রোগের জন্য রক্ত পরীক্ষা করা সম্ভব নয়। তাই আমি ডাক্তারদের আহবান জানাবো মানবতার স্বার্থে নামমাত্র পয়সায় কিংবা বিনা পয়সায় চিকিৎসা সেবা দিন।

সারা বাংলাদেশের বিএমএ ও স্বাচিপকে রক্ত পরীক্ষার বিষয়টি বিনা পয়সায় করার অনুরোধ জানানো হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com