লোকালয় ২৪

কেন সাত বছর কথা বলেননি আমির-জুহি?

কেন সাত বছর কথা বলেননি আমির-জুহি?

বিনোদন ডেস্কঃ আশি ও নব্বই দশকে আমির খান ও জুহি চাওলা জুটি বলিউডে বেশকিছু সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন। সে তালিকায় রয়েছে ‘কেয়ামত সে কেয়ামত তক’, ‘লাভ লাভ লাভ’, ‘হাম হ্যায় রাহি পেয়ার কে’র মতো দর্শক নন্দিত সিনেমা।

ভক্তরা পর্দায় সবসময় জনপ্রিয় এ জুটির রসায়ন দেখেছেন। কিন্তু অবাক করা তথ্য হচ্ছে, পর্দার পেছনে সাত বছর ধরে আমির খান ও জুহি চাওলা একে অপরের সঙ্গে কথা বলেননি! আর এই বিষয়টি আমির খান নিজেই জানিয়েছেন।

সম্প্রতি আমির খান তার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নির্মিত প্রামাণ্যচিত্র ‘রুবারু রোশনি’ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ব্যক্তিগত জীবনের এই তথ্যটি দেন।

‘দঙ্গল’খ্যাত অভিনেতা বলেন, ‘ইশক’ সিনেমার শুটিংয়ের সময় ছোট একটি বিষয় নিয়ে আমাদের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়। এটা আসলে খুবই সামান্য বিষয় ছিল, কিন্তু আমি তখন খুব অহংকারী ছিলাম। তাই জুহির সঙ্গে কথা না বলার সিদ্ধান্ত নেই। শুধু তাই নয়, শুটিংয়ের সময় আমি তার থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতাম। জানি না কেন আমি এমন আচরণ করেছিলাম।

‘কখনো কোথাও জুহি আমার পাশে এসে বসলে আমি ওই স্থান থেকে সঙ্গে সঙ্গে উঠে অন্যদিকে চলে যেতাম। তার থেকে প্রায় ৫০ ফিট দূরে গিয়ে বসতাম। সে বিদায় শুভেচ্ছা জানালে কখনই উত্তর দিতাম না। শুধুমাত্র শুটিংয়ের সময় আমরা এক হতাম এবং কথা বলতাম। তবে এটি ছিল শুধুই পেশাদারিত্বের জায়গা থেকে।’

তবে এখন জুহির সঙ্গে আমিরের সম্পর্ক খুব ভালো। তারা দু’জন খুব ভালো বন্ধু।

আমির বলেন, ‘প্রায় ছয় থেকে সাত বছর আমরা কথা বলিনি। কিন্তু যখন জুহি আমার আর রীনার (আমিরের প্রথম স্ত্রী) ডিভোর্সের কথা জানতে পারেন, তখন আমাকে কল দিয়ে দেখা করতে চায়। জুহি আমার ও রীনার খুব  কাছের ছিল তাই সে বিষয়টি সমাধান করার চেষ্টা করেন। এরপর বেশ কিছুদিন আমি জুহির কল ধরিনি, কিন্তু সে নিয়মিত আমাকে কল দিয়েই যেত। আসলে সেসময় আমি বুঝতে পারি ছোট একটি কারণে বন্ধুত্ব কখনো নষ্ট হতে পারে না। বর্তমানে আমাদের মধ্যে খুব ভালো সম্পর্ক, আমরা একে অপরের অনেক খেয়াল রাখি’।