সংবাদ শিরোনাম :
কেনিয়া ক্রিকেট বোর্ডকে বিলুপ্ত ঘোষণা!

কেনিয়া ক্রিকেট বোর্ডকে বিলুপ্ত ঘোষণা!

কেনিয়া ক্রিকেট বোর্ডকে বিলুপ্ত ঘোষণা!
কেনিয়া ক্রিকেট বোর্ডকে বিলুপ্ত ঘোষণা!

খেলাধুলা ডেস্কঃ আর্থিক টানাপোড়েন আগেই ছিল, এবার যোগ হয়েছে বাজে পারফরম্যান্স। সব মিলিয়ে কেনিয়া ক্রিকেট বোর্ডের অবস্থা বেহাল। এমন বাস্তবতায় দেশটির ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাকে বিলুপ্ত ঘোষণা করেছে কেনিয়ার ক্রীড়া মন্ত্রণালয়।

চলতি বছরের ফেব্রুয়ারিতে বিশ্ব ক্রিকেট লিগে বাজে পারফরম্যান্স প্রদর্শন করে কেনিয়া জাতীয় ক্রিকেট দল। একের পর এক ম্যাচ হারায় অবনমন হয়ে দলটি চলে যায় তৃতীয় বিভাগে। পরবর্তী সময়ে ব্যর্থতার দায়ভার কাঁধে নিয়ে পদত্যাগের মিছিল চলে কেনিয়া ক্রিকেটে। পদত্যাগ করেন বোর্ডপ্রধান, হেড কোচ ও অধিনায়ক।

সবকিছু নতুন করে ঢেলে সাজাতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ান সাবেক কিছু খেলোয়াড়। তাদের দাবি, এই বোর্ডের ফান্ডের অপব্যবহারের তদন্ত করতে হবে।

এরপরই ক্রিকেট বোর্ডকে বিলুপ্ত ঘোষণা করে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়। একই সঙ্গে সাবেক ক্রিকেটার ডেভিড অবুইয়োকে নতুন করে ক্রিকেট বোর্ড ঢেলে সাজানোর দায়িত্ব দেওয়া হয়েছে।

ক্রিকেটবিশ্বে একসময় বাংলাদেশের প্রবল প্রতিপক্ষ ছিল কেনিয়া। ১৯৯৭ সালে একই সঙ্গে বাংলাদেশ ও কেনিয়া পেয়েছিল ওয়ানডে মর্যাদা। কিন্তু বিগত ২১ বছরে পুরোপুরিই ভিন্ন পথে হেঁটেছে এই দুই দেশ।

বাংলাদেশ যখন পেয়েছে একের পর এক সাফল্য, তখন প্রায় আড়ালে চলে গেছে কেনিয়ার ক্রিকেট। ২০১৪ সালে ওয়ানডে মর্যাদাটাও হারায় আফ্রিকার দেশটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com