লোকালয় ২৪

কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  মাদারীপুরের রাজৈর উপজেলায় হতদরিদ্র ও বর্গাচাষিদের ধান কেটে মাথায় করে বাড়ি পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে উপজেলার ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সকালে উপজেলার ২০ সদস্যের একটি দল কদমবাড়ি ইউপির মধ্যপাড়া এলাকার মুক্তিযোদ্ধা নিখিল বিশ্বাস নামে এক কৃষকের ধান কেটে দেয়।

এ সময় উপস্থিত ছিলেন, রাজৈর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মুকিম, সহ-সভাপতি শাহিন মাতুব্বর, সাংগঠনিক সম্পাদক কবির সরদার ও জয় শিকদার, দফতর সম্পাদক ইমামুল হোসেন, সদস্য অমিত, আবির, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শামিন্দ্র গাইন, সাধারন সম্পাদক বলাই গাইন প্রমুখ। এদিকে বিনা পারিশ্রমিকে ধান কেটে দেয়ায় খুশি দরিদ্র কৃষকসহ এলাকাবাসী ।

কৃষক মুক্তিযোদ্ধা নিখিল বিশ্বাস বলেন, জমিতে ধান পেকে গেছে। কয়েকদিন ধরে ধান কাটার জন্য শ্রমিক খুঁজছিলাম। এ অবস্থায় উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মুকিম তার দলীয় নেতাকর্মীদের নিয়ে ক্ষেতের ধান কেটে মাথায় করে বাড়িতে পৌঁছে দিয়েছেন। এই ধান কেটে দেয়ায় খুব উপকার হয়েছে। উপজেলা ছাত্রলীগকে ধন্যবাদ জানাই ।

রাজৈর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মুকিম বলেন, সারাদেশে চলছে করোনাভাইরাসের সংক্রমণ। এই সংক্রমণ প্রতিরোধে চলছে লকডাউন। এতে শ্রমিক সংকটে কৃষকরা জমির পাকা ধান কাটতে পারছিলেন না। প্রধানমন্ত্রী  ছাত্রলীগের সর্বস্থরের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন স্বেচ্ছাশ্রমে কৃষকদের ধান কেটে দিতে।

প্রধানমন্ত্রীর এ আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে এসেছি। ধান কাটা অব্যাহত থাকবে। এখানে না আসলে বুঝতাম না কৃষক যে কতটা কষ্ট করে খাদ্য উপাদন করে। এখানে ধান কাটতে এসে মা ও মাটির ঘ্রাণ পাওয়া যায়।