সংবাদ শিরোনাম :
কুরবানির পশুর বর্জ্য সরবে ২৪ ঘণ্টার মধ্যে, থাকছে হটলাইন

কুরবানির পশুর বর্জ্য সরবে ২৪ ঘণ্টার মধ্যে, থাকছে হটলাইন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে ঈদের দিন কুরবানি দেয়া পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

রোববার ঢাকা দক্ষিণ নগর ভবনে বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সাথে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। পরিবেশ এবং স্বাস্থ্যগত ঝুঁকি এড়াতে নগরীতে বসবাসকারী নাগরিকদের সিটি করপোরেশন নির্ধারিত স্থানে পশু কুরবানি দেয়ারও আহ্বান জানান মেয়র।

তিনি বলেন, সিটি করপোরেশনে বসবাসকারী নাগরিকদের প্রায় দুই লাখ বর্জ্য ব্যবস্থাপনা ব্যাগ বিতরণ করা হবে। পাশাপাশি বর্জ্য দ্রুত অপসারণে পদক্ষেপ নিতে পরিচ্ছন্নতাকর্মীদের জানানোর জন্য হটলাইন-০৯৬১১০০০৯৯৯ খোলা থাকবে বলে জানান মেয়র।

এদিকে দেশে এ বছর ১১সিটি করপোরেশনে ঈদুল আজহা উপলক্ষে পশু কুরবানির জন্য ২ হাজার ৯৫৪টি স্থান নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটিতে ৬২০টি, উত্তর সিটিতে ৫৪৩টি, রাজশাহীতে ২১০টি, চট্টগ্রামে ৩১৪টি, খুলনায় ১৬৩টি, বরিশালে ১৩৫টি, সিলেটে ৩৬টি, নারায়ণগঞ্জে ১৮৩টি, রংপুরে ১১৭টি, কুমিল্লায় ১৯০টি এবং গাজীপুরে ৪৪৩টি স্থান পশু কুরবানির জন্য নির্ধারণ করা হয়েছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের তথ্যমতে, দেশে এ বছর ঈদুল আজহায় এক কোটি ১৬ লাখ পশু কুরবানির জন্য রয়েছে। গত বছর এ সংখ্যা ছিল ১ কোটি ৪ লাখ। খবর: ইউএনবি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com