লোকালয় ২৪

কাস্টমার নেচে ওঠায় রেস্টুরেন্টের জরিমানা!

কাস্টমার নেচে ওঠায় রেস্টুরেন্টের জরিমানা!

বার্তা ডেস্কঃ রেস্টুরেন্টে খাবারের পাশাপাশি ব্যবস্থা ছিল গানেরও। আর সেই তালে কয়েকজন কাস্টমার নেচে ওঠেন। এতে অবশ্য সরকারি কর্মকর্তাদের মোটেও মন গলেনি! তাই জরিমানা করা হয়েছে রেস্টুরেন্টটির।

ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যে। সেখানেই মি. পিবডি’স বার অ্যান্ড গ্রিলে ঘটে এ ঘটনাটি। আগে থেকেই রেস্টুরেন্টে গানের ব্যবস্থা ছিল। কিন্তু নাচের জন্য কোনো অনুমতি ছিল না সেই রেস্টুরেন্টে। কিন্তু কয়েকজন কাস্টমার হঠাৎ করেই সেদিন নেচে ওঠে।

এ অনিয়ম চোখে পড়ে যায় স্থানীয় কর্মকর্তাদের। রেস্টুরেন্টটিকে নিয়মের এ ব্যত্যয় ঘটানোর জন্য তিন হাজার ডলার জরিমানা করা হয়।

রেস্টুরেন্ট কর্তৃপক্ষ অবশ্য এ জরিমানার বিরুদ্ধে আপিল করেছে। তারা জানিয়েছে, কাস্টমারদের তারা নাচতে বলেনি। কিন্তু হঠাৎ করেই তারা যদি নেচে ওঠে তাহলে তাদের কিছু করার থাকে না।

এদিকে এ জরিমানা প্রত্যাহারের দাবিতে রেস্টুরেন্টের পক্ষ থেকে একটি অনলাইন পিটিশনও খোলা হয়েছে। সেখানে কয়েক হাজার স্বাক্ষরও পড়েছে।

রেস্টুরেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে তাদের এক দশকেরও বেশি সময়ের সেবায় কখনোই কোনো আইনি ঝামেলা হয়নি। আর এবারেও তারা কোনো নিয়ম ভাঙার অপবাদ নিতে রাজি নয়।