সংবাদ শিরোনাম :
কারাগারে খালেদা জিয়ার টানা তিন ঈদ

কারাগারে খালেদা জিয়ার টানা তিন ঈদ

কারাগারে খালেদা জিয়ার টানা তিন ঈদ
কারাগারে খালেদা জিয়ার টানা তিন ঈদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবার তৃতীয়বারের মতো ঈদ কাটাবেন কারাগারের চার দেয়ালে। দুর্নীতি মামলায় গ্রেপ্তার হওয়ার পর গত বছর ঈদুল ফিতর কাটাতে হয় কারাগারে।

যদিও কারাগারে ঈদ কাটানোর অভিজ্ঞতা এর আগেও হয়েছিলো খালেদা জিয়ার। সেটি প্রায় ১২ বছর আগে ২০০৭ সালে আলোচিত এক-এগারোর সময়ে। রাজনৈতিক পট পরিবর্তনের প্রেক্ষাপটে গ্রেপ্তার হয়ে বিশেষ কারাগারে ঈদ কেটেছে খালেদা জিয়ার। এক দশক পর আবারো কারাগারে ঈদ কাটাচ্ছেন তিনি।

তত্ত্বাবধায়ক সরকারের আমলে সংসদ ভবন এলাকার বিশেষ কারাগারে আটক থাকার পর ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর মুক্তি পান খালেদা জিয়া। এর মধ্যে ২০০৭ সালের দুটি ঈদ কারাগারে কেটেছে তার। খালেদা জিয়ার রাজনৈতিক জীবনে সেটিই ছিলো প্রথম কারাগারে ঈদ করার অভিজ্ঞতা। এবার নিয়ে কারাগারে খালেদা জিয়ার এটি পঞ্চম ঈদ।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতিবছরই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঈদের দিন কূটনীতিকসহ দেশের বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতেন। তবে তিনি কারান্তরীণ থাকার কারণে বিএনপির পক্ষ থেকে এই ধরনের কোনো অনুষ্ঠান করার পরিকল্পনা নেই বলে জানা গেছে।

বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার জানান, ঈদ উপলক্ষে বিএনপি মহাসচিবসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, ভাইস চেয়ারম্যানবৃন্দ, উপদেষ্টা মন্ডলী, যুগ্ম মহাসচিববৃন্দ, সম্পাদক মন্ডলী, নির্বাহী কমিটির সদস্যবৃন্দ এবং দলের সকল পর্যায়ের নেতা-কর্মীরা বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান সমাধিতে বেলা সাড়ে ১১টায় পুষ্পার্ঘ্য অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। এরপর নেতৃবৃন্দ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে যাবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com