লোকালয় ২৪

করোনা: হতাশায় শীর্ষ চিকিৎসকের আত্মহত্যা

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ম্যানহাটনের একটি হাসপাতালের জরুরি বিভাগে করোনা রোগীদের চিকিৎসার কাজে নিয়োজিত একজন চিকিৎসক আত্মহত্যা করেছেন। রবিবার ডা. লোর্না এম ব্রিন নামের ৪৯ বছর বয়সী ওই চিকিৎসক ভার্জিনিয়ায় তার নিজ বাড়িতে আত্মহত্যা করেন বলে জানিয়েছে মার্কিন পুলিশ।

এ বিষয়ে যুক্তরাষ্ট্র পুলিশের মুখপাত্র টাইলে হোন বলেন, ওই চিকিৎসক বিষাক্ত কিছু খাওয়ার পর তাকে হাসপাতালে নিয়া যাওয়া হয়। সেখানে তিনি মৃত্যুবরণ করেন।

এদিকে ডা. লোর্না এম ব্রিনের বাবা ডা ফিলিপ সি ব্রিন জানায়, করোনা রোগীদের বিধ্বস্ত অবস্থা দেখে মানসিক চাপে ভুগছিলেন তার মেয়ে । ডা ফিলিপ সি ব্রিন জানায়, সে তার কাজ চালিয়ে গেছে এবং এটি তাকে হত্যা করেছে।

জানা গেছে, করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে নিজেই প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছিলেন ডা. লোর্না এম ব্রিন। পরে সুস্থ হয়ে তিনি আবারো করোনা রোগীদের চিকিৎসার কাজ শুরু করেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ সম্প্রতি তাকে আবার বাড়িতে পাঠিয়ে দেয়। পূর্বে কোন মানসিক রোগ না থাকলেও ইদানিং ডা. লোর্না এম ব্রিন বিমর্ষ থাকতেন বলে জানিয়েছ তার পরিবার।

ডা লোর্না এম ব্রিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে তার কর্মস্থল নিউ ইয়র্কের প্রিবাইটেরিয়ান হাসপাতাল কর্তৃপক্ষ। একটি বিবৃতিতে হাসপাতালের পক্ষ থেকে বলা হয়, আমাদের আজকের লক্ষ্য হচ্ছে তার পরিবার, বন্ধু ও সহকর্মীদের পাশে থাকা।

চীনে উৎপত্তি হলেও আক্রান্ত ও মৃত্যু সংখ্যায় সবচেয়ে এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ১০ হাজার ৫০৭ জন। মারা গেছেন ৫৬ হাজার ৮০৩ জন।