সংবাদ শিরোনাম :
প্রাণঘাতী করোনায় মৃত্যুর মিছিল বেড়ে হল ১১৩৯৮ জন

প্রাণঘাতী করোনায় মৃত্যুর মিছিল বেড়ে হল ১১৩৯৮ জন

lokaloy24.com

মহিউদ্দিন(শিপন): ২০১৯ সালের ৩১ ডিসেম্বর  চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। করোনাভাইরাস এরপর বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে । এখন পর্যন্ত দুই লাখ ৭৫ হাজার ৯৩২ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ১১ হাজার ৩৯৮ জন  মারা গেছে। তবে এখন পর্যন্ত ৯১ হাজার ৯১২ জন  চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

কয়েকদিনে এই চিত্র বদলে দিয়েছে ইতালি। কয়েক মাসে চীন যে পরিস্থিতির মধ্য দিয়ে গেছে ঠিক একই রকম পরিস্থিতি এখন ইতালিতে।চীনে আক্রান্তের সংখ্যা বেশি হলেও এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যায় চীনসহ অন্যান্য দেশকে ছাড়িয়ে গেছে ইতালি।দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪৭ হাজার ২১। সেখানে নতুন করে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৯৮৬। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরো ৬২৭ জন মারা গেছে। এটি ছিল এ পর্যন্ত একদিনে করোনায় মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড।

দেশটিতে এখন পর্যন্ত মোট চার হাজার ৩২ জন মৃত্যু হয়েছে, ৫ হাজার ১২৯ জন চিকিৎসা শেষে সুস্থ হয়েছে এবং ৩৭ হাজার ৮৬০ জন হাসপাতালে চিকিৎসাধীন আছে। তবে আক্রান্তদের মধ্যে দুই হাজার ৬৫৫ জনের অবস্থা গুরুতর।

অপরদিকে, চীনে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৮ এবং মারা গেছে তিন হাজার ২৫৫ জন। এরপরেই রয়েছে স্পেন। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৫৭১ এবং মারা গেছে এক হাজার ৯৩ জন। অপরদিকে জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৮৪৮ এবং মারা গেছে ৬৮ জন। ইরানে আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৬৪৪ এবং মারা গেছে ১ হাজার ৪৩৩ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৬৪৩ এবং মৃত্যু ২৬৩।

ফ্রান্স এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৬১২ এবং মারা গেছে ৪৫০ জন, যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯৮৩ এবং মৃত্যু ১৭৭। পাকিস্তানে আক্রান্ত ৫০১ এবং মৃত্যু ৩, সৌদি আরবে আক্রান্তের সংখ্যা ৩৪৪। অপরদিকে বাংলাদেশে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ২০ জন এবং মারা গেছে একজন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে তিনজন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com