করোনার কারণে ১৫ লাখ পারিশ্রমিকেও রাজি শাকিব খান

করোনার কারণে ১৫ লাখ পারিশ্রমিকেও রাজি শাকিব খান

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  রোনাভাইরাসের প্রভাব ঢাকাই চলচ্চিত্রেও পড়েছে। যেখানে পয়লা বৈশাখ ও ঈদ উৎসবে সিনেমা সবচেয়ে বেশি ব্যবসা করে ঠিক সেই সময় সিনেমা হল বন্ধ। অনেক প্রযোজক করোনা সংকট দূর না হওয়া পর্যন্ত ছবি বানাবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন।

দীর্ঘদিন শুটিং বন্ধ থাকায় শিল্পী ও কলাকুশলীরাও বিপাকে। এই প্রভাব শীর্ষ নায়ক শাকিব খানের উপরেও পড়েছে। শাকিবের চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার সঙ্গে সম্পর্কের অবনতির কথা অনেকের জানা। এই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ক্যাপ্টেন খান, আমি নেতা হবো, শাহেনশাহ, বিদ্রোহীসহ বেশ কিছু ছবিতে কাজ করেছেন শাকিব।

কিন্তু একটা পর্যায়ে প্রতিষ্ঠানটির কর্ণধারের সঙ্গে সম্পর্কের অবনতি হলে নিজের ছেলেকে নায়ক করে চলচ্চিত্র নির্মাণ করতে থাকেন প্রযোজক। সবশেষ শাকিব খানের মনের মতো মানুষ পাইলাম না, বীর ছবিগুলো ব্যবসায়িকভাবে সফল না হওয়াতে চিন্তার ভাঁজ তার কপালে!

করোনায় সিনেমা হল বন্ধ থাকায় ঈদের সিনেমায় শাকিব যে সাফল্যের দেখা পেয়ে থাকেন এবার সেটিও হয়ে ওঠেনি। ফলে সুপারস্টারের রাজত্ব হারানোর শঙ্কা দেখা দিয়েছে। প্রশ্ন উঠেছে এক যুগের বেশি এককভাবে শীর্ষ নায়কের স্থান দখল করে রাখা শাকিব কি ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত?

হয়তো হ্যাঁ কিংবা না। পারিবারিক জীবনের নানা টানা পোড়েনের কারণে এই নায়কের ইমেজে দাগ লেগেছে। অপু-শাকিবের বিবাহ বিচ্ছেদ দুই তারকার ভক্তদের মনেও বিভেদ তৈরি করেছে। এবার শোনা যাচ্ছে নতুন ছবিতে কাজের জন্য মরিয়া হয়ে উঠেছেন শাকিব। মাঝে যৌথ প্রযোজনার ছবিতে তাকে দেখা গেছে। তবে আইনের ফাঁক-ফোঁকর দিয়ে যেভাবে অবৈধভাবে যৌথ প্রযোজনার ছবি মুক্তি পেয়েছে তাও এখন বন্ধ। যৌথ প্রযোজনার ছবি এখন বিলুপ্ত প্রায়। তাইতো কলকাতা থেকেও নায়কের আর নতুন ছবিতে ডাক আসছে না!

এমন অবস্থায় শাকিবের শত্রুভাবাপন্ন প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়ার ছবিতে নাকি ফের দেখা যেতে পারে নায়ককে। গুঞ্জনটি এখন বাতাসে ভেসে বেড়াচ্ছে। তবে কি শত্রুর সঙ্গেই হাত মেলাচ্ছেন শাকিব? এদিকে সুযোগ বুঝে নাকি ওই প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার দেশ সেরা এই নায়ককে তাদের ছবিতে নেয়ার আগ্রহ দেখাচ্ছেন না।

ঢাকাই ছবিতে নায়ক-নায়িকারা কি পরিমাণ পারিশ্রমিক পান না কেউই প্রকাশ করতে চান না। বিভিন্ন সময়ের তথ্য অনুযায়ী জানা যায়, শাকিব নাকি তার অভিনীত শেষ দিকের ছবিগুলোতে ৬০ লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়েছেন। তবে একথা শাকিব নিজে মুখে কোনোদিন বলেননি।

একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, শাপলা মিডিয়ার ছবিতে কাজের জন্য শাকিব নাকি প্রতি ছবিতে ১৫ থেকে ২০ লাখ টাকাতে কাজ করতে রাজি আছেন। বিষয়টি খুব স্পর্শকাতর এই জন্য তার একাধিক ছবির প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে সুসম্পর্ক তৈরির জন্য হয়তো এত কম পারিশ্রমিকে শাকিব খান অভিনয় করতে রাজি হতে পারেন। এটি সব প্রযোজকের জন্য না হওয়ার সম্ভাবনাই বেশি।

তবে পছন্দের প্রযোজক-পরিচালকের ছবিতে অনেক নায়কই বিশেষ ক্ষেত্রে পারিশ্রমিক কম নিয়ে থাকেন। যা শাকিব খান অতীতেও করেছেন। তবে সামনে এই ইস্যু কোথায় গিয়ে দাঁড়ায় তা সময়ই বলে দেবে। ভক্তদেরকেও অপেক্ষা করতে হবে এ জন্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com