‘এডিস দমনে ওষুধের পরীক্ষা-নিরীক্ষা চলছে’

‘এডিস দমনে ওষুধের পরীক্ষা-নিরীক্ষা চলছে’

‘এডিস দমনে ওষুধের পরীক্ষা-নিরীক্ষা চলছে’
‘এডিস দমনে ওষুধের পরীক্ষা-নিরীক্ষা চলছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক : ডেঙ্গু রোগ ছড়ানো এডিস মশার দমনে কী ধরনের কার্যকরী ওষুধ প্রয়োগ করা যায়, তার পরীক্ষা-নিরীক্ষা চলছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পরিচ্ছন্নতা কর্মসূচির দ্বিতীয় দিনের শুরুতে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় ও এডিস মশা দমনে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। ডেঙ্গু বিস্তারকারী এডিস মশা দমনে কী ধরনের কার্যকরী ওষুধ প্রয়োগ করা যায় তার পরীক্ষা-নিরীক্ষা চলছে। শিগগিরিই এডিস মশা দমনে কার্যকরী ওষুধ আনা হবে। এ বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নেয়া হচ্ছে।’

ডেঙ্গু দমনে সরকার অগ্রাধিকার দিয়ে কাজ করছে জানিয়ে তিনি বলেন, ‘ডেঙ্গুর ভয়াবহ তাণ্ডব আজ সারা দেশে ছড়িয়ে পড়েছে। এটা বাস্তব সত্য। এই বাস্তবকে অস্বীকার করার কোনো উপায় কিংবা কারণ নেই।’

‘ডেঙ্গু পরিস্থিতি নিয়ে সরকার সিরিয়াস। এই ডেঙ্গু মোকাবিলায় মিডিয়াবাজি না করে অ্যাকশন প্রোগ্রাম করতে হবে’ বলেন কাদের।

ডেঙ্গু মোকাবিলায় গণসচেতনতা বাড়ানোর পাশাপাশি এর নিধনে যা যা করণীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা সিটি করপোরেশন, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয় একসঙ্গে কাজ করছে বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, ‘ডেঙ্গু মোকাবিলায় সর্বস্তরের জনগণের এগিয়ে আসার এখনই সময়। সরকার ও আওয়ামী লীগ সিরিয়াসভাবে ডেঙ্গু মোকাবিলায় কাজ করছে। প্রাণঘাতি মশকের বিরুদ্ধে আসুন সমন্বিতভাবে লড়াই চালিয়ে যাই। যতদিন ডেঙ্গু নিয়ন্ত্রণ না হবে ততদিন আওয়ামী লীগ এই পরিচ্ছন্নতা অভিযান চালাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com