এক যুগ পর অনুষ্ঠিত হচ্ছে হবিগঞ্জ জেলা পরিষদের নির্বাচন

এক যুগ পর অনুষ্ঠিত হচ্ছে হবিগঞ্জ জেলা পরিষদের নির্বাচন

স্টাফ রিপোর্টার : দীর্ঘ এক যুগ পর সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামীকাল সোমবার অনুষ্ঠিত হচ্ছে হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচন। চেয়ারম্যান পদে ৩ হেভিওয়েট প্রার্থী ও সাধারণ সদস্য এবং সংরক্ষিত নারী সদস্য পদে মোট ৪৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন বিভিন্ন পদে। এর মধ্যে ৭নং ওয়ার্ডের সদস্য পদে একমাত্র প্রার্থী আলাউর রহমান সাহেদ বিনা প্রতিদ্বন্দ্বীতায় সদস্য নির্বাচিত হয়েছেন।

দীর্ঘদিন পর জেলা পরিষদ নির্বাচনকে গিরে উৎসবের আমেজ বইছে ভোটারদের মাঝে। সুষ্ঠভাবে ভোট গ্রহন করতে হবিগঞ্জ জেলাকে ভাগ করা হয়েছে ৯টি ওয়ার্ডে। ৯টি কেন্দ্রে হবিগঞ্জ জেলার ৭৮টি ইউনিয়ন, ৫টি পৌরসভা ও ৯টি উপজেলার পরিষদে ১ হাজার ৫শ ৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন, বর্তমান জেলা পরিষদের প্রশাসক ও কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, কেন্দ্রীয় যুব সংহতির সদস্য, জেলা জাতীয় পার্টির সাবেক সাংগঠনিক সম্পাদক এড. মোল্লা আবু নঈম মোঃ শিবলী খায়ের ও কৃষক শ্রমিক জনতা লীগ হবিগঞ্জের সাধারণ সম্পাদক এড. নূরুল হক। এর আগে, জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

তফসিল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর দেশের ৬১টি জেলা পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা। সারা দেশের ন্যায় হবিগঞ্জের ৯ টি উপজেলাকে ৯টি ওয়ার্ডে বিভক্ত করা হয়েছে। উল্লেখ্য, ৯টি উপজেলার ৯টি ভোট কেন্দ্রে ১ হাজার ৫’শ ৭৪জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোট গ্রহন করা হবে ইভিএম পদ্ধতিতে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com