সংবাদ শিরোনাম :
একবিংশ শতাব্দীতে বিশ্ব অর্থনীতির চালিকা শক্তি হবে এশিয়া: স্পিকার

একবিংশ শতাব্দীতে বিশ্ব অর্থনীতির চালিকা শক্তি হবে এশিয়া: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

অনলাইন ডেস্ক:  একবিংশ শতাব্দীতে বিশ্ব অর্থনীতির চালিকা শক্তি হবে এশিয়া। বাংলাদেশও এ যাত্রায় সহযাত্রী থাকবে। এমন আশাবাদ ব্যক্ত করেছে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বৃহস্পতিবার রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে ওয়াল্ড ইকোনমিক ফোরামের উদ্যোগে ঢাকা হাব অব গ্লোবাল শেপারস কমিউনিটির আয়োজনে ‘শেপ সাউথ এশিয়া-২০১৮’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। চার দিনব্যাপী এই সম্মেলনে ৬ মহাদেশের ৩০ দেশের ৫২ শহরের ১০০ তরুণ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্পিকার বলেন, গ্লোবাল শেপারস কমিউনিটি যে লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে- তা তরুণ জনসমষ্টিকে জনশক্তিতে রুপান্তরিত করতে সহায়ক হবে। বাংলাদেশের তরুণ শক্তিকে কাজে লাগানোর অবারিত সুযোগ রয়েছে। তরুণরাই কাঙ্খিত পরিবর্তন নিয়ে আসবে বলে তিনি উল্লেখ করেন।

স্পিকার তরুণ জনসমষ্টিকে কাজে লাগাতে গ্লোবাল শেপারস কমিউনিটির প্রতি আহবান জানিয়ে বলেন, অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি অর্জন করতে প্রয়োজন প্রবৃদ্ধির সুবিধা তৃণমূল পর্যায়ে পৌঁছে দেয়া। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সামাজিক ও অর্থনৈতিক সকল সূচকে বাংলাদেশের অবস্থান সুদৃঢ়। ইতোমধ্যে কমিউনিটি ক্লিনিক, একটি বাড়ি একটি খামার, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, ল্যাকটেটিং ভাতা প্রদান করে জনকল্যাণমূলক রাষ্ট্র হিসেবে বাংলাদেশ দৃষ্টান্ত স্থাপন করেছে।

স্পিকার বলেন, জ্ঞান নির্ভর এ বিশ্বে মেধার চর্চার বিকল্প নেই। তরুণ প্রজন্মই ভবিষ্যতের নেতা। যারা স্বপ্নের সৌন্দর্যকে উপলব্ধি করতে পারে তাদের ভবিষ্যতই উজ্জ্বল। তাই কঠোর পরিশ্রম আর নিষ্ঠার সঙ্গে দক্ষতা বৃদ্ধি এবং তথ্য প্রযুক্তি জ্ঞান অর্জন করতে নারী ও তরুণদের প্রতি আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com