লোকালয় ২৪

ইয়াবা সেবনের টাকা না পেয়ে নিজের ঘরেই আগুন!

ইয়াবা সেবনের টাকা না পেয়ে নিজের ঘরেই আগুন!

ক্রাইম ডেস্কঃ মায়ের কাছে ইয়াবা সেবনের টাকা চান মাদকাসক্ত যুবক মোহাম্মদ আবদুচ ছবুর (৩০)। ওই সময় তিনি মদ্যপও ছিলেন। মা টাকা দিতে রাজি না হওয়ায় তুলকালাম কাণ্ড ঘটান ছবুর। সঙ্গে সঙ্গে নিজেদের ঘরে আগুন ধরিয়ে দেন তিনি। আর ওই আগুনে একে একে পুড়ে যায় চারটি ঘর ও দুটি দোকান।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের পশ্চিম রায়পুর গ্রামের দোভাষী বাজারসংলগ্ন একটি বাড়িতে গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ১২টায় এ ঘটনা ঘটে।
স্থানীয় লোকজন পরে ওই যুবককে মদ্যপ অবস্থায় ধরে পুলিশে দিয়েছেন। ঘটনার পর পালিয়ে গেছেন তাঁর মা নুর জাহান ও বাবা মোহাম্মদ তৈয়ব।

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শী ব্যক্তিদের সূত্রে জানা যায়, গতকাল রাত সাড়ে ১১টার দিকে ছবুর মদ্যপ অবস্থায় মা নুর জাহানের কাছে ইয়াবা সেবনের জন্য টাকা চান। মা টাকা দিতে অস্বীকৃতি জানালে ছবুর সঙ্গে সঙ্গে নিজেদের ঘরের চালায় আগুন ধরিয়ে দেন। এ আগুনে ছবুরের নিজেদের ঘর ছাড়াও পুড়ে গেছে পাশের আবদুর রাজ্জাক, সাচি মিয়া ও শাহ আলমের ঘর। আর ঘরের সঙ্গে লাগোয়া একটি তেলের ও একটি মুদি দোকান পুড়ে গেছে। আগুন লাগার খবর পেয়ে আনোয়ারা থেকে ফায়ার সার্ভিস স্টেশনের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়।

আজ শুক্রবার সকাল আটটায় ঘটনাস্থলে গিয়ে কথা হয় আগুনে ক্ষতিগ্রস্ত শাহ আলমের (৩৮) সঙ্গে। তিনি বলেন, ‘একটি কাজে রাতে আমার ঘরের একটু দূরে ভাইয়ের বাড়ি যাই। পাশের ঘরের বাসিন্দা ও মাদকাসক্ত ছবুর আগুন লাগিয়েছে শুনে বাড়ি ফিরে এসে দেখি সব পুড়ে গেছে।’
শাহ আলমের ভাষ্য, তাঁর ঘরের ফ্রিজ, টিভি, ধান ও অলংকারসহ প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত আরেক ব্যক্তি আবদুর রাজ্জাক (৭০) কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘মাতাল ছবুর আমাদের সব শেষ করে দিল। জানি না পরিবার নিয়ে কী করব?’

এ ব্যাপারে জানতে চাইলে রায়পুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জানে আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ছবুর ইয়াবা ও মদ সেবন করে মদ্যপ অবস্থায় বাড়ি ফেরেন। ওই সময় তিনি তাঁর মায়ের কাছে আরও এক হাজার টাকা চান। টাকা না পাওয়ায় ঘরের চালায় আগুন দিলে চারটি ঘর ও দুটি দোকান পুড়ে যায়।
আগুনে ক্ষতির পরিমাণ ৪৫ লাখ টাকা হতে পারে বলে মনে করেন তিনি।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, ছবুরকে আটক করা হয়েছে। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।