লোকালয় ২৪

ইভিএম ব্যবহার করে ইসি পাতানো নির্বাচন করতে চায়: রিজভী

ইভিএম ব্যবহার করে ইসি পাতানো নির্বাচন করতে চায়: রিজভী

লোকালয় ডেস্কঃ  সারাবিশ্বে প্রত্যাখ্যাত ইভিএম ব্যবহার করে ইসি পাতানো নির্বাচন করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তাই বিএনপি ইভিএম মেলা প্রত্যাখ্যান করেছে বলে জানালেন তিনি।

রিজভী বলেন, বিশ্বের দেশে দেশে প্রত্যাখাত ও বির্তকিত ইভিএম ব্যবহার করে নির্বাচন কমিশন পাতানো নির্বাচন করতে চাচ্ছে। কিন্তু বিএনপি এসব ইভিএম মেলার প্রতিবাদ ও প্রত্যাখান করছে। ইভিএম মেলাতে বিএনপি বা অঙ্গ সংগঠনের কোনও নেতাকর্মী অংশগ্রহণ করবে না বলেও জানান তিনি।

শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। প্রসঙ্গত আজ খুলনা, রাজশাহী, রংপুর, ফরিদপুর, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও কুমিল্লা অঞ্চলে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে।

এ সময় নিরপেক্ষ সরকারের অধীনে এবং খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি নির্বাচন করবে বলেও জানান রিজভী। তিনি বলেন, সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন হলে প্রধানমন্ত্রীর বারোটা বাজবে। এই কারণেই তিনি একতরফা নির্বাচনের জন্য উঠেপড়ে লেগেছেন। নির্বাচন কমিশনকে দিয়ে নানা ধরনের নীল নকশা আঁটছেন।

নিরপেক্ষ সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না জানিয়ে বিএনপির এই নেতা বলেন, নির্বাচনের আগে অবশ্যই সংসদ ভেঙ্গে দিতে হবে। খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাজা প্রত্যাহারসহ রাজবন্দীদের মুক্তি দিতে হবে। রাজনৈতিক সকল মামলা প্রত্যাহার করতে হবে। অবশ্যই জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফা দাবি সরকারকে মানতে হবে।

এ সময় নিরপেক্ষ সরকারের অধীনে এবং খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি নির্বাচন করবে বলেও জানান বিএনপি নেতা। নিরপেক্ষ সরকার ছাড়া দেশে কোনও নির্বাচন হতে দেওয়া হবে না জানিয়ে তিনি বলেন, নির্বাচনের আগে অবশ্যই সংসদ ভেঙ্গে দিতে হবে। সেইসঙ্গে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।