লোকালয় ২৪

ইনিয়েস্তা তুমি অনন্য: মেসি

ইনিয়েস্তা তুমি অনন্য: মেসি

লোকালয় ডেস্কঃ বার্সেলোনায় আন্দ্রেস ইনিয়েস্তা ছিলেন মাঝ মাঠের শিল্পী। ২২ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টেনে সেই তারকাই চলে যাচ্ছেন ভিন্ন এক ঠিকানায়। ইনিয়েস্তা যখন বার্সা ছাড়ার ঘোষণা দিচ্ছেন তখন আরেক সতীর্থ মেসি অনুপস্থিত।  দূরে থেকেই ইনস্টাগ্রামে সতীর্থের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বার্সার প্রাণভোমরা।

মেসি পোস্ট দিয়েছেন বেশ কিছু পুরনো ছবি। তাতে বুঝাই যাচ্ছে, আবেগঘন সেই মুহূর্তটা নিরবে কাঁদিয়েছে মেসিকেও। তখন ইনিয়েস্তার সঙ্গে কাটানো কিছু মধুর স্মৃতি ভেসে উঠেছিল তার মানসপটে। সেই টুকরো টুকুরো ছবি পোস্ট দিয়ে ইনিয়েস্তাকে মেসি লিখেছেন, ‘এত দিন দর্শনীয় ফুটবল উপহার দেওয়ার জন্যে তোমাকে ধন্যবাদ আন্দ্রেস। আমার সৌভাগ্য যে তোমার সঙ্গে খেলেছি। বহু স্মরণীয় মুহূর্ত কাটিয়েছি যা কখনও ভোলার নয়। মাঠে এবং মাঠের বাইরে তুমি অনন্য। তোমাকে মিস করবো। তোমার ক্রীড়া জীবনের নতুন এই ধাপে শুভ কামনা জানাই।’

কোপা দেল রের ফাইনালে বার্সেলোনার শিরোপা জেতার দিনই সজল চোখে দেখা গেছে ইনিয়েস্তাকে। তার নেতৃত্বে সেভিয়াকে ৫ গোলে হারায় বার্সেলোনা। একটি গোলও ছিল ওই ম্যাচে। ২২ বছর ধরে যেই ক্লাবে তার এত অর্জন সেখানে এই ফাইনালটি হয়ে থাকলো ইনিয়েস্তার বিদায়ী ফাইনাল!