সংবাদ শিরোনাম :
ইনাতগঞ্জে গৃহহীন ও ভূমিহীন পরিবারের কাছে ৮টি ঘরের চাবি হস্তান্তর

ইনাতগঞ্জে গৃহহীন ও ভূমিহীন পরিবারের কাছে ৮টি ঘরের চাবি হস্তান্তর

ইকবাল হোসেন তালুকদার, নবীগঞ্জ।। নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জে মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী কর্তৃক ক তালিকার ভূমিহীন ও গৃহহীনদের ৮টি ঘর উদ্বোধন ও চাবি হস্তান্তর করা হয়েছে।

বুধবার (০৭ জুলাই ) বিকেলে আনুষ্ঠানিক ভাবে নির্মান কাজ পরিদর্শন ও উদ্বোধন শেষে সুবিধাভোগিদের হাতে চাবি হস্তান্তর করেন নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য শাহ নওয়াজ মিলাদ গাজী।

বিগত ২০২০ সালের ৭ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছিলেন যে, দেশের একটি মানুষও গৃহহীন বা ভূমিহীন থাকবে না। সারাদেশে ভূমি ও গৃহহীন ৮ লাখ ৮৫ হাজার ৬২২ পরিবারকে বাড়ি নির্মাণ করে দিচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ-সৈয়দপুর সড়কের পাশে দিঘীর পাড় গ্রামের নিকটে একটি মনোমুগ্ধকর স্থানে ৮টি গৃহ নির্মান করা হয়। ইতিমধ্যেই ঘরের কাজ সম্পন্ন হয়।

আজ কাংখিত উদ্বোধন শেষে ৮ জন উপকার ভোগি ভূমি ও গৃহহীন পেলেন তাদের নতুন ঠিকানা। তারা চাবি হাতে পেয়ে আনন্দে আত্মাহারা। প্রাণভরে দুহাত তোলে দোয়া করলেন মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

বুধবার বিকেলে নির্মানাধীন ঘর প্রাঙ্গনে উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশের সার্বিক তত্বাবধানে উদ্বোধন ও চাবি হস্তান্তর অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে আলোচনা সভায় বক্তব্য রাখেন নবীগঞ্জ – বাহুবল আসনের সংসদ সদস্য শাহ নওয়াজ মিলাদ গাজী।

বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, জেলা পরিষদ সদস্য আব্দুল মালিক। বক্তব্য রাখেন ইনাতগঞ্জ আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালিক। এছাড়াও আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য সংসদ সদস্য শাহ নওয়াজ মিলাদ গাজী বলেন,এ দেশের গরীব দুখী অসহায় মানুষের ভাগ্যন্নয়নে মাননীয় প্রধানমন্রী শেখ হাসিনা কাজ করছেন। দেশের একজন মানুষও যেন আশ্রয়হীন না থাকে ঘোষণা দিয়েছেন। তারই ধারাবাহিকতায় আজ প্রধামন্ত্রীর দেয়া উপহার ঘর হস্তান্তর করা হলো। তিনি বলেন বাংলাদেশ আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। সর্বোপরি প্রধানমন্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের রোল মডেল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com