ইউটিউবের নতুন গাইডলাইন: সব ভিডিওতে বিজ্ঞাপন আসবে না

ইউটিউবের নতুন গাইডলাইন: সব ভিডিওতে বিজ্ঞাপন আসবে না

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  ইউটিউবে ভিডিও মনিটাইজ হলে সেই ভিডিওতে বিজ্ঞাপন আসে। যা থেকে আয় করতে পারেন ইউটিউবাররা। তবে এখন থেকে সব ভিডিওতে আর বিজ্ঞাপন আসবে না। সম্প্রতি ইউটিউব ভিডিও মনিটাইজেশনে এমন নতুন গাইডলাইন নিয়ে এসেছে।

ইউটিউব ক্রিয়েটরদের জন্য এই গাইডলাইন তিনটি ভাগে ভাগ করা হয়েছে- কিছু ভিডিও স্বাভাবিক মনিটাইজ হবে, কিছু ভিডিও মনিটাইজ হবে কিছু নির্দিষ্ট ব্র্যান্ডের জন্য, আর কিছু ভিডিও মনিটাইজ করা হবে না।

এছাড়া ইউটিউব গাইডলাইনে হিংসাত্মক কনটেন্ট রয়েছে এমন ভিডিওতে বেশি নজর দেয়া হয়েছে। এই ধরনের ভিডিওগুলোর উপর কখনোই বিজ্ঞাপন চালানো হবে না।

ভিডিওতে কোন সম্প্রদায়কে আঘাত দেয়া হলে সেই ভিডিওতে বিজ্ঞাপন চালানো হবে না। বাজে ভাষাযুক্ত কন্টেন্ট, অ্যাডাল্ট কন্টেন্ট, ভয়ানক বিভিন্ন ক্রিয়াকলাপ, বিভিন্ন ড্রাগ সম্পর্কিত কন্টেন্ট এগুলোতে বিজ্ঞাপন চালানো হবে না।

ইউটিউব জানিয়েছে, ক্রিয়েটরদের ভালো কন্টেন্ট তৈরি করার ক্ষেত্রে এই গাইডলাইন কোন প্রভাব ফেলবে না। ইউটিউবে প্রত্যেক ক্রিয়েটর ইউনিক এবং ইউটিউবকে আরো ভালো করে তুলতে সাহায্য করে। তবে এই গাইডলাইনসের মাধ্যমে ইউটিউব ভিডিওতে আরো বেশি স্বচ্ছতা আসবে বলে আমাদের ধারণা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com