লোকালয় ২৪

ইঁদুরের ছানা দিয়ে তৈরি ‘বেবি মাইস ওয়াইন’

ইঁদুরের ছানা দিয়ে তৈরি 'বেবি মাইস ওয়াইন'

লোকালয় ডেস্কঃ চারপাশে ঘটে চলছে অদ্ভুত সব ঘটনা। মনোরঞ্জনের জন্য মানুষ ব্যবহার করছে বিচিত্র সব কলাকৌশল। পানীয়ের স্বাদে বৈচিত্র্য আনতে তাই প্রস্তুত প্রণালিতে আনতে হয় ভিন্নতা। এ ভিন্নতা আনতে গিয়ে অবলম্বন করা হয় কিছু উদ্ভট পন্থার। বিষয়টি জানলে পানের ইচ্ছা চলে যায়। এমনই একটি বিষয় হলো ইঁদুরের ছানা দিয়ে তৈরি ওয়াইন। এ ছাড়াও বিভিন্ন ধরনের অদ্ভুতুড়ে ওয়াইন রয়েছে।

বিল্ক (ব্রিউ)

দুধ আর বিয়ারের মিশ্রণে তৈরি করা হয় এই পানীয়। তাতে এক-তৃতীয়াংশ বিয়ার, আর বাকিটা দুধ। যারা ব্রিউ খেয়ে দেখেছেন, তাঁদের দাবি, এর স্বাদ ফলের মতো। মিষ্টি স্বাদের জন্য নারীদের মধ্যে এটি ভীষণই প্রিয়।

বেবি মাইস ওয়াইন

ইঁদুরের ছানা দিয়ে তৈরি এই ওয়াইনকে বেবি মাইস ওয়াইন বলা হয়ে থাকে। বলা হয়, এই পানীয় হাঁপানি রোগীদের জন্য উপকারী। পাশাপাশি লিভারের সমস্যাতেও কাজে দেয় এই ওয়াইন। চীন ও কোরিয়ায় এই পানীয় খুব জনপ্রিয়।

কিম জং-উন নিউক্লিয়ার বম্ব

এই পানীয়ের জন্য ম্যাকডোনাল্ডে যেতে হবে। একটি লার্জ ম্যাক, একটি লার্জ ফ্রেঞ্চ ফ্রাইস, একটি মিল্ক শেক, একটি অ্যাপল পাই ও বিবিকিউ সসের সঙ্গে ভোদকা মিশিয়ে নিতে হবে। ভালোভাবে মিক্স হয়ে গেলেই কিম জং-উন নিউক্লিয়ার বম্ব তৈরি হবে।

কম্বুচা

গ্রিন ও ব্ল্যাক টির মিশ্রণে তৈরি হয় এই পানীয়। স্বাদে মিষ্টি। শ্বাসকষ্ট, ডায়াবেটিস, হার্পিস ও নিদ্রাহীনতার জন্য উপকারী। পানীয়টি হাল্কা ঠান্ডা ও কার্বোনেটেড।