লোকালয় ২৪

আসছে ‘ডেডপুল ২’

আসছে 'ডেডপুল ২'

বিনোদন ডেস্কঃ সুপারহিরো মুভির ‘সুপারহিরো’ বলতেই চোখে ভাসে পেশিবহুল শরীর আর গুরুগম্ভীর ব্যক্তিত্বের কাউকে। তবে সুপারহিরোর এই ইমেজের বাইরে বেরিয়ে এসেছে মার্ভেলের যে চরিত্র, সেটি হলো ডেডপুল। মার্ভেল কমিকসের পাতা থেকে উঠে আসা এই সুপারহিরোকে টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স মুভির পর্দায় প্রথম বন্দী করে ২০১৬ সালে ‘এক্স ম্যান’ সিরিজের অষ্টম কিস্তি হিসেবে। টানা দুই বছর পর আবার ডেডপুল আসছে। আগের চেয়ে আরও বেশি মালমসলা নিয়ে। অনেকটা হুট করেই কোনো রকম পরিকল্পনা ছাড়া সুপারপাওয়ারের অধিকারী হয়ে যায় ওয়েড উইলসন। ভালোবাসার মানুষের কাছ থেকে দূরে চলে যায়। তবে ডেডপুল চলচ্চিত্রে ভালোবাসার মানুষ আর সুপারপাওয়ার—দুটোই শেষ পর্যন্ত ফিরে পায় ওয়েড। তখন অবশ্য নিজের নামকরণ সে করে নিয়েছে ডেডপুল, সঙ্গে যুক্ত হয়েছে লাল-কালো মুখোশ। এবার কি গল্প সেখান থেকেই চলতে থাকবে? জানা নেই।

ডেডপুল ২ তে কী থাকছে, সেটা নিয়ে নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে ডেডপুল হয়ে পর্দায় এবার আবার আসছেন রায়ান রেনল্ড। ট্রেলার মুক্তি পেয়েছে ইতিমধ্যেই। সেই অনুযায়ী বলতে গেলে বলা যায়, ডেডপুল ২–এর কাহিনি ঘুরপাক খাবে রাসেলকে কেন্দ্র করে। বাচ্চা ছেলে রাসেল একজন মিউটেন্ট। সময় পরিভ্রমণকারী ‘ক্যাবল’-এর হাত থেকে বাঁচাতে হবে রাসেলকে। যে করেই হোক তাকে বাঁচাতে বদ্ধপরিকর ডেডপুল। আর তাই মিউটেন্টদের দল ‘এক্স-ফোর্স’ তৈরি করে সে। তাহলে? শেষমেশ কী হবে? বাঁচানো যাবে তো রাসেলকে? দেখতে হলে অপেক্ষা করতে হবে আর কয়েকটা দিন। ১৮ মে বিশ্বব্যাপী পাওয়া যাবে ডেডপুলকে। সঙ্গে থাকবে ‘এক্স-ফোর্স’–এর অংশ হয়ে জ্যাজি বিটজ (ডোমিনো), ব্রিয়ানা হিল্ডারব্র্যান্ড (নেগাসনিক টিনএজার ওয়ার হেড), জ্যাক ক্যাসি (ব্ল্যাক টম), স্টিফান (কলোসাস)। পুরোনো কিস্তি থেকে এবার থাকছেন মোরেনা বাক্কারিন (ভ্যানেসা) এবং টি জে মিলার (ওয়েজেল)। মুভির ভিলেন ক্যাবল বা নাথান সামার্স হয়ে থাকছেন জশ ব্রোলিন।

অন্যদিকে যাকে নিয়ে এত কিছু, সেই রাসেলের চরিত্রে অভিনয় করছে ১৫ বছর বয়সী জুলিয়ান ডেনিসন। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত পেপার প্লেনস–এর কেভিন কিংবা ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত হান্টস ফর দ্য ওয়াইল্ডার পিপল ছবি রিকির কথা মনে আছে তো? দুটো চলচ্চিত্রেই অসাধারণ অভিনয় করা জুলিয়ানের কথাই বলছি। বাচ্চা একটা ছেলে, অথচ এর মধ্যেই কেড়ে নিয়েছে সবার নজর। বিশেষ করে জুলিয়ানের জন্যই রাসেলের চরিত্রটি লেখা হয়েছিল। আর কমিকসের জগতের চরিত্রটির সঙ্গে যেন পুরোপুরিই মিলে যায় জুলিয়ান। গতবার ছবির পরিচালক হিসেবে টিম মিলার কাজ করলেও এবার ডেডপুল–এর দ্বিতীয় কিস্তি পরিচালনা করছেন ডেভিড লেইচ। গতবার অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবেও কাজ করেছেন রায়ান। এবারেও তার ব্যতিক্রম হচ্ছে না। তবে বরাবরের মতো তাঁর সঙ্গে থাকছেন ছবির আরও দুজন প্রযোজক। ডেডপুল ২–এর ঘোষণা প্রথম চলচ্চিত্রের মুক্তির আগেই দিয়ে দেওয়া হয়েছিল। কাজটাও চলছিল বেশ জোরেশোরেই। তবু দুটো বছর পেরিয়ে গেল ছবিটির পেছনে, এর মূল কারণ ছিলেন টিম মিলার। তাঁর হুট করে চলে যাওয়া আর ক্যাবল চরিত্রের জন্য প্রচুর খোঁজ—দুটোই ছিল বেশ সময়সাপেক্ষ ব্যাপার। তবে আগে হোক কিংবা পরে, অবশেষে মুক্তি পাচ্ছে সবার আকাঙ্ক্ষিত ডেডপুল ২! তাই এত সব আলোচনা না করে মুভিটিকে উপভোগ করে ফেলুন মুক্তির পরপরই!