লোকালয় ২৪

আশ্রমে খাওয়ার পর থালা ধুলেন রাহুল-সোনিয়া

আশ্রমে খাওয়ার পর থালা ধুলেন রাহুল-সোনিয়া

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের মহারাষ্ট্র রাজ্যের ওয়ারধাহতে অবস্থিত সেবাগ্রাম আশ্রমে খাওয়ার পর নিজের হাতে থালা ধুতে দেখা গেছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং তার মা ও দলটির সাবেক সভানেত্রী সোনিয়া গান্ধীকে। মধ্যাহ্নভোজনে অংশ নেওয়া বাকি কংগ্রেস নেতারাও একই পথ অনুসরণ করেন।

২ সেপ্টেম্বর, মঙ্গলবার ভারতের স্বাধীনতা আন্দোলনের জনক মোহনদাস করমচাঁদ গান্ধীর ১৪৯তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানাতে সেবাগ্রাম আশ্রমে যান কংগ্রেসের নেতারা। আর সেখানেই দুপুরের খাবার খান তারা।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, রাহুল ও সোনিয়া গান্ধীকে খাওয়া শেষে কল ছেড়ে থালা ধুতে দেখা যায়। সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ওয়ারধাহর সেবাগ্রাম আশ্রমে জীবনের শেষ কয়েকটি বছর কাটিয়েছিলেন মহাত্মা গান্ধী। এ আশ্রমে রাজীব গান্ধীরও যাতায়াত ছিল। ১৯৮৬ সালে সেখানে বৃক্ষরোপন করেছিলেন রাজীব গান্ধী। মঙ্গলবার ছেলে রাহুল গান্ধীও সেখানে বৃক্ষরোপনে অংশ নেন।

মহাত্মা গান্ধীর ১৪৯তম জন্মদিনে তার প্রতি শ্রদ্ধা জানাতে সভার আয়োজন করা হয়েছিল কংগ্রেসের পক্ষ থেকে। অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংও।