লোকালয় ২৪

আশ্রমের ৭ গরু ধর্ষণের দৃশ্য সিসি ক্যামেরায়, যুবক গ্রেফতার

আশ্রমের ৭ গরু ধর্ষণের দৃশ্য সিসি ক্যামেরায়, যুবক গ্রেফতার

আন্তজাতিক ডেস্ক- ভারতের উত্তরপ্রদেশে গোশালায় রাখা একাধিক গরুকে ধর্ষণের দায়ে এক যুবককে গ্রেফতার করেছে রাজ্য পুলিশ। ন্যাক্কারজনক এ ঘটনা ঘটেছে প্রদেশের ফৈজাবাদের অযোধ্যার একটি গোশালায়।

ভারতীয় একটি দৈনিক বলছে, গ্রেফতারকৃত যুবকের নাম রাজকুমার। গোশালার সিসিটিভি ফুটেজে দেখা যায়, বিভিন্ন সময়ে গোশালার একাধিক গরুকে ধর্ষণ করেছে ওই যুবক। সিসিটিভি ফুটেজ দেখে ওই যুবককে শনাক্ত করার পর গ্রেফতার করে পুলিশ।

পুলিশের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন জানায়, কাজের সূত্রে অযোধ্যার কর্তালিয়া বাবা আশ্রমের গোশালায় প্রায়শই যাতায়াত ছিল ওই যুবকের। সেই সুযোগেই গোশালার সাতটি গরুকে ধর্ষণ করে অভিযুক্ত।

গোশালার সিসিটিভি ফুটেজ দেখে ঘটনাটি প্রথম প্রকাশ্যে আনেন আশ্রমের নিরাপত্তারক্ষীরা। একাধিক গরুকে ধর্ষণ করতে দেখা গিয়েছে অভিযুক্তকে। পরে তাকে পাকড়াও করতে ফাঁদ পাতেন রক্ষীরা।

জানা গেছে, চলতি সপ্তাহে আবারও একই কাজের চেষ্টা করে রাজকুমার। তখনই তাকে হাতেনাতে পাকড়াও করেন গোশালার রক্ষীরা। বেধড়ক মারধর করে তাকে তুলে দেওয়া হয় পুলিশের হাতে।

রাজকুমারের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ও ৫১১ ধারায় পশু নির্যাতনের মামলা দায়ের করা হয়েছে বলে জানান অযোধ্যা পুলিশের এসপি যোগেন্দ্র কুমার।

তিনি জানান, জিজ্ঞাসাবাদে রাজকুমার নিজের দোষ স্বীকার করেছে। তার দাবি, মদ্যপ অবস্থায় সে এই ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে।

চলতি বছরের শুরুতেই এমন একটা ন্যক্কারজনক ঘটনা প্রকাশ্যে আসে দিল্লি-এনসিআর এলাকায়। সেখানে একটি গর্ভবতী ছাগলকে ধর্ষণের অভিযোগ ওঠে আট ব্যক্তির বিরুদ্ধে। তাদের গ্রেপ্তারও করে পুলিশ।