লোকালয় ২৪

আম্বানির বেতন ১৫ কোটি আর এই ব্যাক্তির বেতন ১৪৬.১৯ কোটি!

আম্বানির বেতন ১৫ কোটি আর এই ব্যাক্তির বেতন ১৪৬.১৯ কোটি!

লোকালয় ডেস্কঃ প্রতিটি মানুষই জীবনে সফলতা অর্জন করতে চান এবং স্বচ্ছলভাবে জীবন-যাপন করতে চান। মাসের শেষে টাকা উপার্জন করাটাই বেশিরভাগ মানুষের জীবনে প্রধান ও মূল লক্ষ্য। ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি।রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার হিসেবে তিনি বছরে বেতন পান ১৫ কোটি রুপি। বাংলাদেশি টাকায় যা প্রায় ১৮ কোটি ২৬ লাখ টাকা। গত ১০ বছরেও ভারতের এই অন্যতম ধনী ব্যক্তি তার বেতন বাড়াননি। অন্যদিকে দেশটির টেক মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান সি পি গুরনানি বার্ষিক বেতন পান ১৪৬.১৯ কোটি রুপি। বাংলাদেশি টাকায় যা প্রায় ১৭৭ কোটি ৮১ লাখ টাকা।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইকোনমিক টাইমসের এক প্রতিবেদন থেকে জানা গেছে, সি পি গুরনানি গত পাঁচ বছরে বেতন পেয়েছেন প্রায় ৬২১ কোটি টাকা। তার অবস্থানে রয়েছে এমন নয়টি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীর চেয়ে গুরনানির বেতন প্রায় ২৪ শতাংশ বেশি। ইনফোসিস, টিসিএসবা ও এইচসিএলের প্রধান নির্বাহীরা গত পাঁচ বছরের হিসেবে মোট বেতন পান ৪৭০ কোটি ৭৫ লাখ টাকা। ওই হিসেবে গুরনানি একাই পেয়েছেন ৬২১ কোটি টাকা।

একই সময় টেক মাহিন্দ্রার ভাইস চেয়ারম্যান বিনীত নায়ার গত পাঁচ বছরে পেয়েছেন ৩৬৩ কোটি ১৩ লাখ রুপি। বাংলাদেশি টাকায় যা ৪৪২ কোটি ২৩ লাখ টাকা। টেক মাহিন্দ্রার শীর্ষ এই দুই কর্মকর্তা শেষ পাঁচ বছরে বেতন বাবদ পেয়েছেন ১০৬৩ কোটি টাকারও বেশি।