আমেরিকার মাটিতে অনুশীলনে মগ্ন বাংলাদেশ

আমেরিকার মাটিতে অনুশীলনে মগ্ন বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক : বিশ্বের পঞ্চম দল হিসেবে আমেরিকার মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে যাচ্ছে বাংলাদেশ। সেখানকার স্থানীয় সময় চার আগস্ট রাতে আর বাংলাদেশ সময় পাঁচ আগস্ট ভোর ছয়টায় ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলবেন সাকিব আল হাসানরা। যা আমেরিকার মাটিতে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ম্যাচ হবে। তার আগে ম্যাচের ভেন্যু ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে অনুশীলনে মগ্ন বাংলাদেশ।

আমেরিকায় ক্রিকেট ছড়িয়ে দেয়ার জন্য আইসিসির যে অন্তহীন প্রচেষ্টা, তারই অংশ হিসেবে বাংলাদেশ-উইন্ডিজ তাদের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচ এই ভেন্যুতে খেলছে। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে সেন্ট কিটসে। যেখানে ক্যারিবীয়দের কাছে সাত উইকেটে হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশ এই প্রথম ফ্লোরিডায় খেলতে গেলেও ক্যারিবীয়রা আগে আরো চারটি ম্যাচ খেলেছে। এই ভেন্যুতে এশিয়ার দুই দল শ্রীলঙ্কা ও ভারতও খেলে গেছে। শ্রীলঙ্কা তো ২০১০ সালে ফ্লোরিডার আন্তর্জাতিক অভিষেকেই মাঠে নেমেছিলো। শ্রীলঙ্কা, ভারত ও ওয়েস্ট ইন্ডিজ বাদে এই মাঠে খেলেছে কেবল কিউইরা।

বাংলাদেশ দলের জন্য এই ভেন্যু একেবারে নতুন হলেও অধিনায়ক সাকিব আল হাসানের জন্য তা নয়। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলার সময় এই ভেন্যুতে খেলে গেছেন তিনি। কিন্তু সেই অভিজ্ঞতা খুব একটা কাজে লাগবে বলে মনে করেন না সাকিব।

লডারহিলে অনুশীলনের ফাঁকে সংবাদ মাধ্যমের উদ্দেশে সাকিব বলেন, ‘গত বছর সিপিএলে আমি খেলেছি। তবে সেই অভিজ্ঞতা কাজে দিবে কি না, তা বলা মুশকিল। কারণ তখন উইকেট একদম অন্য রকম ছিলো। আর আমরা এখনো যে উইকেটে খেলা হবে, দেখিনি। সুতরাং এখনই উইকেট সম্পর্কে মন্তব্য করা কঠিন।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com