লোকালয় ২৪

আবারও জানালেন, আর্জেন্টিনা দলে ফিরছেন না মেসি

খেলাধুলা ডেস্ক: লিওনেল মেসির কাঁধে চড়েই রাশিয়া বিশ্বকাপে পৌঁছেছিল আর্জেন্টিনা। বলা যায়, দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের একাই টেনে বিশ্বকাপে নিয়ে গিয়েছিলেন মেসি। তখন আর্জেন্টিনায় তার কতো গুণগান! কিন্তু বিশ্বকাপে গিয়ে যখন ব্যর্থ হলো আর্জেন্টিনা তখন সেই মেসির নামেই মণ্ডুপাত। সমালোচনায় জর্জরিত হতে হয় বিশ্বসেরা ফুটবলারকে।

সেই কারণেই কিনা বিশ্বকাপের পর থেকে আর্জেন্টিনার হয়ে আর খেলছেন না মেসি। বিশ্বকাপের পর জানিয়ে দিয়েছিলেন, আপাতত খেলবেন না আর্জেন্টিনার হয়ে। তাকে ছাড়াই গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। গুয়াতামালার বিপক্ষে জিতলেও কলম্বিয়ার ম্যাচে বড় বিপদে পড়েছিল আর্জেন্টিনা। ফলে মনে করা হচ্ছিল, এবার হয়তো ফিরে আসবেন মেসি।

তাছাড়া সামনে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে খেলা। ব্রাজিলের ম্যাচের আগে মেসি ঠিকই ফিরে আসবেন বলে মনে করছিলেন অনেকে। সেই আন্দাজ আন্দাজই থেকে যাচ্ছে। ব্রাজিলের বিপক্ষেও ফিরছেন না মেসি।

মেসির সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হয়েছেন আর্জেন্টিনার অন্তবর্তীকালীন কোচ লিওনেল স্কোলানি। আগামী মাসের ১২ ও ১৬ তারিখে ইরাক ও ব্রাজিলের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

স্কোলানি বলেন, ‘আমি তার সাথে কথা বলেছি। আমরা এখন পর্যন্ত মনে করছি তার না আসাটাই উত্তম হবে। দলে সে থাকছে না।’

তবে ব্রাজিলের বিপক্ষে না খেললেও মেসির ফিরে আসার ব্যাপারে এখনো আশাবাদী স্কোলানি। তিনি বলেন, ‘এসব খেলোয়াড়কে জাতীয় দলের হয়ে খেলতেই হবে। আর এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।’