সংবাদ শিরোনাম :
আবারও আইসিসির নিয়ম লঙ্ঘন করলো ভারত

আবারও আইসিসির নিয়ম লঙ্ঘন করলো ভারত

আবারও আইসিসির নিয়ম লঙ্ঘন করলো ভারত
আবারও আইসিসির নিয়ম লঙ্ঘন করলো ভারত

স্পোর্টস আপডেট ডেস্ক: ভক্ত-সমর্থক পর্যায়ে প্রায়ই শোনা যায় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিতে ক্ষমতার জোর খাটায় ভারতীয় ক্রিকেট বোর্ড, নিয়ে থাকে অবৈধ সব সুবিধা। আনুষ্ঠানিকভাবে এসব তথ্যের কোনো ভিত্তি না থাকলেও, ভারতের ক্রিকেট দলই মূলত বারবার উসকে দেয় এসব বিতর্ক।

যার সবশেষ উদাহরণ মিলেছে রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের প্রস্তুতি ম্যাচের পর। আইসিসির নিয়মের তোয়াক্কা না করে সংবাদমাধ্যমের সঙ্গে যে মিডিয়া সেশন, তাতে অংশ নেননি ভারতের যথাসংখ্যক খেলোয়াড়।

দেশটির শীর্ষস্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ হয়েছে।

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে প্রতি ম্যাচের পর প্রথাগত সংবাদ সম্মেলনের বাইরেও ‘মিডিয়া সেশন’ নামক আলাদা একটি আয়োজনের ব্যবস্থা করেছে আইসিসি। আড্ডামূলক এ আয়োজন বিশ্বকাপকে নতুন মাত্রা দিতে যাচ্ছে বলে মত দিয়েছেন বিশ্লেষকরা।

মূলত প্রেস কনফারেন্স রুমেই আলাদা একটি সেট তৈরি করে সেখানে সদ্য সমাপ্ত ম্যাচের দুই দলের তিন-চারজন খেলোয়াড়কে নিয়ে আড্ডা দেয়া হয়। ওই সেটের নাম দেয়া হয়েছে – মিক্সড জোন।

মিক্সড জোনে দুই দলের যথাসংখ্যক খেলোয়াড়দের কথা বলাকেই মিডিয়া সেশন বলা হয়। কিন্তু রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে শোচনীয় হারের পর আইসিসির নতুন নিয়মের এই মিডিয়া সেশনে যোগ দেননি কোহলি-ধোনির মতো ক্রিকেটার।

জানা গেছে, বারবার অনুরোধ করেও ভারতের কোনো খেলোয়াড়কে সেখানে আনা যায়নি। কেবল রবিন্দ্র জাদেজা এসেছিলেন প্রথাগত সংবাদ সম্মেলনে। কিন্তু নিউজিল্যান্ডের পক্ষ থেকে মিডিয়া সেশনে যোগ দিয়েছিলেন রস টেলর, ট্রেন্ট বোল্ট এবং কলিন মুনরো।

পরে আইসিসি মিডিয়ার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়, এভাবে ভারতীয় খেলোয়াড়দের মিডিয়া সেশন বয়কট করা স্পষ্টত আইসিসির নিয়মের লঙ্ঘন।

তবে এমন কাণ্ড ঘটানোর পরেও ভারতের বিপক্ষে কোনো ব্যবস্থা নেয়ার কথা জানায়নি আইসিসি।

ভারতের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ওপেন মিডিয়া সেশনের ব্যাপারে তার কোনো ধারণাই নেই। অথচ অন্য সব দলের খেলোয়াড়রা ঠিকই ছিলেন নিজেদের মিডিয়া সেশনে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com