লোকালয় ২৪

আন্দোলনকারীদের পুলিশের স্যালুট, ঘরে ফেরার আহ্বান

নিজস্ব প্রতিবেদক : পাঁচ আগস্ট, রোববার থেকে ট্রাফিক সপ্তাহ পালনের ঘোষণা দিয়েছে ঢাকা পুলিশ। শনিবার এ ঘোষণা দেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। এ সময় তিনি নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করা শিক্ষার্থীরা পুলিশের নৈতিক ভিত জাগিয়ে তুলেছে বলে মন্তব্য করেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘রোববার থেকে ট্রাফিক সপ্তাহ চলবে। এ সময় কোমলমতি শিশুরা যদি আমাদের সহায়তা করতে চায়, তাহলে তাদের স্বাগতম। কারণ আমাদের গার্লস গাইড ও বয়স স্কাউট লাগবে।’

পুলিশের উর্ধ্বতন এই কর্মকর্তা এরপর আন্দোলনকারী শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘এরা পুলিশের নৈতিক ভিতকে জাগিয়ে তুলেছে, অনেক চোখ কান খুলে দিয়েছে। এই পর্যায়ে তাদের ঘরে ফেরা উচিত।’

এ সময় আছাদুজ্জামান জানান যে, নাশকতামূলক কর্মকাণ্ড করতে শিক্ষার্থী নন এমন কিশোরদের স্কুল ড্রেস সরবারহ করা হয়েছে। এতে বড় ধরনের কোনো সমস্যা হতে পারে বলে মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, গত রোববার রাজধানীর কুর্মিটোলায় জাবালে নূরের দুটি বাস নিজেদের মধ্যে রেস করতে গিয়ে রাস্তায় উঠিয়ে দেয় এবং এতে দুজন শিক্ষার্থী ঘটনাস্থলেই মারা যান। আহত হন নয়জন। ওই ঘটনার পর থেকেই নিরাপদ সড়ক ও সহপাঠীর মৃত্যুর বিচার চেয়ে শিক্ষার্থীরা আন্দোলন করছে।