লোকালয় ২৪

আট বছর পর হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন : অনুষ্ঠিত হবে ১১ অক্টোবর

দীর্ঘ আট বছর পর অবশেষে অনুষ্ঠিত হতে যাচ্ছে হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন। আগামী ১১ অক্টোবর মঙ্গলবার হবিগঞ্জ জালাল স্টেডিয়াম মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে কেন্দ্র করে ওয়ার্ড থেকে শুরু করে জেলা পর্যায়ে নেতৃবৃন্দসহ সকলের মধ্যে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। হবিগঞ্জ শহরের রাস্তা-ঘাট কিংবা চায়ের দোকানসহ এখন সর্বত্র দলীয় নেতাকর্মীদের মধ্যে একই আলোচনা কারা আসছেন জেলা যুবলীগের নেতৃত্বে। শুধু আলাপ আলোচনা নয়, নিজ নিজ নেতা ও কর্মী সমর্থকদের নিয়ে যুবলীগের সম্মেলনকে সফল করতে সভা সমাবেশ ও মিছিল মিটিংও করছেন অনেক প্রার্থীরা। এছাড়াও জেলা যুবলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদ পেতে কেন্দ্রে জোর লবিং ও তদবির শুরু করেছেন তারা।

দলীয় সূত্রে জানা যায়, সবশেষ ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সময় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন আতাউর রহমান সেলিম। সাধারণ সম্পাদক নির্বাচিত হন বুরহান উদ্দিন চৌধুরী। গঠনতন্ত্র অনুযায়ী ৩ বছর পর পর কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হওয়ার বিধান থাকলেও নানা কারণে পার হয়ে যায় দীর্ঘ ৮ বছর। এর মধ্যে করোনাও কেড়ে নেয় প্রায় দুইটি বছর। অবশেষে অনুষ্ঠিত হচ্ছে এবারের জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। যা নিয়ে উৎসাহ উদ্দীপনার কমতি নেই নেতাকর্মীদের মধ্যে। সূত্র জানায়, এবারের সম্মেলনে কেন্দ্রে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন প্রায় শতাধিক নেতাকর্মী। এর মধ্যে সভাপতি সাধারণ সম্পাদক পদে রয়েছেন বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী।
সভাপতি পদে যারা প্রার্থিতা ঘোষণা করেছেন তারা হলেন হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগ নেতা কাশেম চৌধুরী, শফিকুজ্জামান হিরাজ ও বিপ্লব রায় চৌধুরী। সাধারণ সম্পাদক প্রার্থীরা হলেন, জেলা যুবলীগ নেতা তাজ উদ্দিন আহমেদ, মঈন উদ্দিন চৌধুরী সুমন, ডা. ইশতিয়াজ রাজ চৌধুরী, সাইদুর রহমান, মহিবুর রহমান মাহী।

এদিকে, দীর্ঘদিন পর হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন হওয়ায় উৎসাহ উদ্দীপনার কমতি নেই নেতাকর্মীদের মাঝে। কেন্দ্রীয় নেতৃবৃন্দদের স্বাগত জানাতে শহরের পৌদ্দার বাড়ি থেকে শুরু করে সম্মেলনস্থল হবিগঞ্জ জালাল স্টেডিয়াম পর্যন্ত ছেয়ে গেছে ব্যানার, ফেস্টুন ও তোরণে। কেন্দ্রীয় নেতা ও প্রার্থীর ছবিসহ ব্যানার ফেস্টুন টানানো হয়েছে রাস্তার দু’পাশে। দেখলে মনে হয় সম্মেলনকে ঘিরে যেন উৎসবের নগরীতে পরিণত হচ্ছে হবিগঞ্জ শহর।

হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম বলেন, হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলনকে ঘিরে ইতোমধ্যে সকল প্রস্তুতি শেষের দিকে। কেন্দ্রীয় নেতৃবৃন্দদের স্বাগত জানাতে যুবলীগের নেতাকর্মীরা অধীর আগ্রহে রয়েছে।

তিনি বলেন, এবারের সম্মেলনে প্রায় ২০ হাজার নেতাকর্মীর সমাগম হবে স্টেডিয়ামে। জেলার ১০টি ইউনিটের ৩৫১ জন ভোটার রয়েছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের চূড়ান্ত সিদ্ধান্তের মাধ্যমে নির্ধারণ হবে আগামীর জেলা যুবলীগের নেতৃত্ব।