আজমিরীগঞ্জে সিএনজি স্ট্যান্ড দখল নিয়ে দুই দলের ধাওয়া পাল্টা ধাওয়া

আজমিরীগঞ্জে সিএনজি স্ট্যান্ড দখল নিয়ে দুই দলের ধাওয়া পাল্টা ধাওয়া

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জে সিএনজি স্ট্যান্ড দখল নিয়ে দুই দলের ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ সংলগ্ন অস্থায়ী সিএনজি স্ট্যান্ডে এই ঘটনা ঘটে। খবর পেয়ে আজমিরীগঞ্জ থানা পুলিশ ঘঠনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এই ঘটনায় কেউ হতাহতের খবর পাওয়া যায়নি।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, সম্প্রতি আজমিরীগঞ্জর শিবপাশায় গঠিত সিএনজি সমিতি থেকে কিছু শ্রমিক নতুন করে আরেকটি সমিতি গঠন করেন। নতুন সমিতি নিবন্ধনের জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন ও করছেন তারা। বিষয়টি নিয়ে দু’পক্ষের মধ্যে বেশ কিছুদিন যাবত চাপা উত্তেজনা বিরাজ করছে।
গতকাল বৃহস্পতিবার সকালে সিএনজি স্ট্যান্ডে আজমিরীগঞ্জ সমিতির সিএনজি ড্রাইভারদের যাত্রী উঠানোর সিরিয়াল দেয়া নিয়ে শিবপাশা সমিতির সাথে বিবাদের সৃষ্টি হয়। এ সময় দু’পক্ষের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘঠনা ঘটে। ঘটনার পর থেকে দুপুর দুইটা পর্যন্ত আবারো দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় বড় ধরনের সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।
নাম প্রকাশ না করার শর্তে এক সিএনজি চালক জানান, উপজেলায় প্রায় ১৭০ টি সিএনজি রয়েছে। এ ছাড়াও প্রতিদিন পার্শ্ববর্তী বানিয়াচং উপজেলা এবং হবিগঞ্জ সদর থেকে আরো শতাধিক সিএনজি আজমিরীগঞ্জে চলাচল করে। প্রতি সিএনজি চালককে আজমিরীগঞ্জ থেকে বানিয়াচং-হবিগঞ্জ যেতে প্রতিবার সমিতির নিয়োগকৃত সুপারভাইজারকে দিতে হয় ২০ টাকা করে।
এতে প্রতিমাসে প্রায় ১ লক্ষ ৩০ হাজার থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জমা হয় সুপারভাইজারের কাছে। জমাকৃত টাকা থেকে প্রতিমাসে সমিতিকে দিতে হয় ৩০ হাজার টাকা। বিভিন্ন খরচাদি বাদে যে টাকা অবশিষ্ট থাকে সেই টাকা আজমিরীগঞ্জ এবং শিবপাশার দুই স্ট্যান্ডে থাকা সুপারভাইজাররা পান। মুলত সেই টাকার ভাগ পেতেই এই দ্বন্ধ।
আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলী জানান, সিএনজি স্ট্যান্ড নিয়ে মালিক-শ্রমিক সমিতির দুটি গ্রুপের মধ্যে ঝামেলা হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com