সংবাদ শিরোনাম :
আগামী পাঁচ দিন টানা বৃষ্টি, উত্তরে বন্যার আশঙ্কা

আগামী পাঁচ দিন টানা বৃষ্টি, উত্তরে বন্যার আশঙ্কা

http://lokaloy24.com/
http://lokaloy24.com/

লোকালয় ডেস্ক:আগামী পাঁচ দিন সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ ছাড়া ভারি বর্ষণের ফলে দেশের উত্তরাঞ্চলে বন্যার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সূত্র জানায়, আজ শুক্রবার থেকে আগামী পাঁচ দিন সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দেশের উত্তরাঞ্চলে ভারি বর্ষণের ফলে বন্যার আশঙ্কা করা হচ্ছে। তবে দক্ষিণাঞ্চলে বৃষ্টির পরিমাণ কম হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, মৌসুমি বায়ু বর্তমানে দেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় আছে। আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, ‘রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেটে বৃষ্টি বেশি হবে। উত্তরে টানা ভারি বৃষ্টিপাত থেকে বন্যার আশঙ্কা আছে।’

আগামী ১০ দিনের সম্ভাব্য পূর্বাভাস অনুযায়ী বন্যার পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানায়, ঢাকার চারপাশে নদীগুলোর পানি সমতলে বাড়তে পারে। তবে বিপৎসীমা অতিক্রমের সম্ভাবনা নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com