লোকালয় ২৪

আই‌জিপির স্ত্রী পরিচয় দেয়া নারী রিমাণ্ডে

পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) স্ত্রী পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেপ্তারকৃত রুমা আক্তার নামের এক নারীর (৩৩) ২দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শ‌নিবার (১৩ ন‌ভেম্বর) রিমান্ড চে‌য়ে আদাল‌তে পাঠা‌লে ২দিনের রিমান্ড মঞ্জুর করেছেন টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামছুল আলম।

এর আগে গত শুক্রবার (১২ ন‌ভেম্বর) পুলিশ রুমাকে ঢাকার সাভার থেকে গ্রেপ্তার করে টাঙ্গাইল নি‌য়ে আ‌সে। রুমা আক্তার সাভারের লুটেরচর এলাকার আসলাম মিয়ার স্ত্রী।

টাঙ্গাইল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, গত ৭ নভেম্বর বেলা ১১টা সাত মিনিটে ওই নারী টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের (এসপি) মোবাইল নম্বরে ফোন করে নিজেকে আইজিপি ডঃ বেনজীর আহমেদের স্ত্রী পরিচয় দেন। এরপর তিনি বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে একজন প্রার্থীকে নিয়োগ দিতে চাপ দেন এবং ১১টা ২৪ মিনিটে মোবাইলে ম্যাসেজ করে ওই প্রার্থীর তথ্য পাঠান।

বিষয়টি পুলিশ সুপারের সন্দেহ হলে তিনি এ ব্যাপারে খোঁজ নেওয়ার জন্য টাঙ্গাইল সদর থানা পুলিশের ওসিকে দায়িত্ব দেন। পরে পুলিশ তথ্য প্রযুক্তির মাধ্যমে ওই নারীর অবস্থান শনাক্তের পর তাকে শুক্রবার সাভারের লুটেরচর এলাকা থেকে গ্রেপ্তার করে।

টাঙ্গাইল সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সালাম বাদী হয়ে শনিবার রুমা আক্তারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। দুপুরে তাকে টাঙ্গাইল চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ৭দিনের রিমান্ড চায় পুলিশ।

পুলিশ সূ‌ত্রে জানা গেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রুমা জানিয়েছেন তিনি বিভিন্ন সময় ঊর্ধ্বতন কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতারণা করে আসছিলেন।