আইপিএল থেকে খালি হাতেই ফিরছেন মোস্তাফিজ

আইপিএল থেকে খালি হাতেই ফিরছেন মোস্তাফিজ

আইপিএল থেকে খালি হাতেই ফিরছেন মোস্তাফিজ
আইপিএল থেকে খালি হাতেই ফিরছেন মোস্তাফিজ

খেলাধুলা ডেস্কঃ মুম্বাই ইন্ডিয়ানসে নাম লিখিয়ে নতুন কিছুর প্রত্যাশা করেছিলেন মোস্তাফিজুর রহমান। নতুন করে নিজেকে চেনাতে চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত এবারের আইপিএল থেকে শূন্য হাতেই ফিরতে হচ্ছে বাংলাদেশের এই বোলিং-তারকাকে।

টুর্নামেন্টে ভালো করবেন, বড় আশা নিয়েই আইপিএলে গিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। বাংলাদেশের বাঁ হাতি পেসারকে নিয়েও নিশ্চয়ই আশা ছিল মুম্বাই ইন্ডিয়ানসের। বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাইয়ের টুর্নামেন্টটা যেমন ভালো যায়নি, মোস্তাফিজকেও দেশে ফিরতে হচ্ছে একরাশ হতাশা নিয়ে।

প্লে অফ নিশ্চিত করতে হলে গতকাল দিল্লির বিপক্ষে ম্যাচটি জিততেই হতো মুম্বাইকে। টানা সাত ম্যাচ বসিয়ে রাখা মোস্তাফিজ সুযোগ পেলেন বটে কিন্তু খুব একটা ভালো করতে পারেননি। দলও হেরে বিদায় নিল শেষ চারের আগেই।

মোস্তাফিজকে নিয়ে শুরুতে যথেষ্ট আগ্রহ ছিল মুম্বাই-শিবিরে। তাঁকে যে দলে ভেড়াবেন, সেটি গত বিপিএলেই নাকি ঠিক করে ফেলেছিলেন মুম্বাই-কোচ মাহেলা জয়াবর্ধনে। জয়াবর্ধনে খুলনা টাইটানসের কোচ হয়ে কাজ করেছিলেন বিপিএলে।

লঙ্কান কোচ আইপিএলের শুরু থেকেই মোস্তাফিজকে একাদশে সুযোগ দিয়েছেন। নিজেদের প্রথম ছয়টি ম্যাচে মোস্তাফিজের পারফরম্যান্স ছিল ভালো-মন্দে মেশানো। ৬ ম্যাচের তিনটিতে ভালো বোলিং করেছেন, তিনটিতে বাজে। ভালো-খারাপের শতাংশ যখন ৫০-৫০, বাঁ হাতি পেসারকে আরেকটু সুযোগ দেওয়া যেত কি না, সে প্রশ্ন অবশ্য তোলা যায়।

এবারের আইপিএলে ৭ ম্যাচ খেলে ৭ উইকেট পেয়েছেন মোস্তাফিজ। মোস্তাফিজকে বেশি পোড়াবে তাঁর ইকোনমি রেটটা—৮.৩৬। ২০১৬ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে যেখানে তাঁর ইকোনমি ছিল ৬.৯০। এটা ঠিক, ক্যারিয়ারের শুরুতে যেখানেই খেলেছেন দুর্দান্ত বোলিং করেছেন। তাঁর সেই অতি উজ্জ্বল পারফরম্যান্সের পুনরাবৃত্তি এখন আশা করাও কঠিন। আধুনিক ক্রিকেটে একজন ক্রিকেটারকে নিয়ে এত বেশি গবেষণা হয়, ভান্ডারে নতুন কিছু যোগ করতে না পারলে ধারাবাহিকভাবে ভালো করা কঠিনই। মোস্তাফিজের সেটি অবশ্য অজানা নয়। নিজেও নিশ্চয়ই আরেকটু কৃপণ বোলিংই করতে চেয়েছেন। কিন্তু হয়নি। উইকেটশিকার করবেন আবার ডেথ ওভারে প্রতিপক্ষ ব্যাটসম্যানকে চেপে ধরবেন—এ দুটি সেবা পেতেই তো তাঁকে দলে নেওয়া। এবার আইপিএলে ম্যাচসংখ্যা অনুযায়ী উইকেটশিকারে মোস্তাফিজ খুব একটা পিছিয়ে না থাকলেও ডেথ ওভারে প্রত্যাশার পুরোটা মেটাতে পারেননি।

গত আইপিএলে খেলার সুযোগ পেয়েছেন মাত্র ১টি ম্যাচ, এবার সেখানে ৭টি। ম্যাচসংখ্যায় পার্থক্য থাকলেও একটি জায়গায় বদলায়নি, এবারও ভালো যায়নি মোস্তাফিজের আইপিএল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com