লোকালয় ২৪

অাগাছা পরিষ্কার করে এগিয়ে যেতে হবে: প্রধানমন্ত্রী

অাগাছা পরিষ্কার করে এগিয়ে যেতে হবে: প্রধানমন্ত্রী

লোকালয় ডেস্কঃ দেশের উন্নয়ন করতে গেলে অনেক বাধা আসবে, তবে অাগাছা পরিষ্কার করে এগিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৪ জুলাই, বুধবার নিজ কার্যালয়ে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের উন্নয়ন করতে গেলে কর্মক্ষেত্রে অনেক বাধা অাসবে, বিপদ অাসবে। দেশের ক্ষতি করে এমন মানুষও দেশে জন্মায়। এসব অাগাছা পরিষ্কার করে অামাদের এগিয়ে যেতে হবে।

সাহস নিয়ে কাজ করলে কোনো কিছুই বাধা হতে পারে না। যেমন পদ্মাসেতু অামাদের সবচেয়ে বড় প্রমাণ। একটা কাজই অামাদের অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।’

শেখ হাসিনা বলেন, ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তির ফল অামরা পাচ্ছি। প্রশাসনে কাজের মান ভালো হচ্ছে। কাজের মান উন্নতি হচ্ছে। অামাদের লক্ষ্য হচ্ছে এ দেশের মানুষকে উন্নত জীবন দেওয়া।

অান্তরিকতা থাকলে যেকোনো বাধাকে অতিক্রম করে এগিয়ে যাওয়া সম্ভব। অামরা তা প্রমাণ করেছি। অামরা রাজনীতি করি দেশের জন্য, মানুষের সেবা করার জন্যই। এটা কিন্তু ভোগ বিলাসের জন্য নয়।’

এসময় বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাজের গতি অারও বাড়ানো এবং নিষ্ঠার সঙ্গে কাজ করার জন্য অাহ্বানও জানান প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অর্থমন্ত্রী অাবুল মাল অাবদুল মুহিত, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত অারা সাদেক, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল অালম ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান।