লোকালয় ২৪

অবৈধভাবে ভারতে গিয়ে ফেরার পথে ১৯ বাংলাদেশি আটক

অবৈধভাবে ভারতে গিয়ে ফেরার পথে ১৯ বাংলাদেশি আটক

লোকালয় ডেস্কঃ অবৈধভাবে ভারতে গিয়ে দেশে ফেরার পথে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে নারী ও শিশুসহ ১৯ জন বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি দল।

২৮ জুন, বৃহস্পতিবার ভোরবেলা ফুলবাড়ি উপজেলার ধর্মপুর সীমান্ত থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- উপজেলার পূর্ব চন্দ্রখানা গ্রামের মোজাহার আলী (৪৭) এবং তার স্ত্রী সাহিদা বেগম (৪০) ও ছেলে শাহিন (১৬), সাজিদুল (১৪), ইব্রাহিম(৭); পূর্ব রাবাইতারী গ্রামের আমিনুল ইসলাম (৩৭) এবং তার স্ত্রী খাদিজা বেগম (৩২) ও মেয়ে আর্জিনা (১৩), আকলিমা (৯), ফাতেমা (৫); ঘুঘুরহাট দোলাটারী গ্রামের সুফিয়া বেগম (৩৫) এবং তার ছেলে সুজন (৫) ও সবুজ (১৮); নাগেশ্বরী উপজেলার ধনীগাগলা গ্রামের আবদুল আলীম (৩৫) এবং তার স্ত্রী আছমা বেগম (৩০) ও ছেলে আলামিন (১১), আলীফ (৪) এবং একই উপজেলার স্কুলেরহাট গ্রামের আম্বিয়া (৩০) ও তার মেয়ে খুশি (৬)।

আটককৃতদের বিরুদ্ধে বিনা পাসপোর্টে অবৈধভাবে ভারত যাওয়ার অপরাধে ফুলবাড়ী থানায় মামলা দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে বিজিবি।

ওই সীমান্তে বসবাসকারী আবদুল গফফার আলী জানান, জীবিকার তাগিদে র্দীঘদিন আগে দালালদের মাধ্যমে ভারতের হরিয়ানা প্রদেশে ইটভাটায় কাজ করতে যান তারা। সেখান থেকে ফেরার পথে অনুপ্রবেশের অপরাধে বিজিবি তাদের আটক করে।

এ বিষয়ে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীন কাশিপুর কোম্পানি কমান্ডার সুবেদার শহিদ ইসলাম জানান, আটককৃতদের মধ্যে ১২ জনের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করা হয়েছে।